পোকেমন গো খেলতে খেলতে গুলিবিদ্ধ হয়ে মারা গেল মধ্য আমেরিকার গুয়াতেমালার এক কিশোর। জখম হয়েছে আর এক কিশোর। বৃহস্পতিবারের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতের নাম জারসন লোপেজ ডি লিওন (১৮)। জখম হয়েছে তার দাদা দ্যানিয়েল মইসেস পিসেন। তবে কেন তাদের লক্ষ্য করে গুলি করা হল তা পুলিশের কাছে স্পষ্ট নয়।

নিহত লোপেজের মা পুলিশকে জানান, গুয়াতেমালার চিকিউমুলায় তার বাড়িতে শুয়েছিল লোপেজ। তখনই তার এক দাদা এসে পোকেমন গো গেম ডাউনলোড করে খেলার জন্য বাইরে ডাকে। লোপেজ বাড়ি থেকে বেরিয়ে যায়। পোকেমন খোঁজা শুরু করে দু’জন। তখনই একটি ভ্যান থেকে তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়। লোপেজ মারা যায়। গুলিবিদ্ধ হয় দাদা। ভ্যানটির খোঁজ করছে পুলিশ।

আরও পড়ুন: প-য়ে পাগলামি প-য়ে পোকেমন

পুলিশ জানিয়েছে, পোকেমন গো নামে এই অনলাইন গেম-এ এমন বৈশিষ্ট্য রয়েছে, যার ফলে একজন খেলোয়াড় অন্য আর এক জনকে নিজের পছন্দমতো জায়গায় নিয়ে গিয়েও খেলাতে পারেন। এ ক্ষেত্রেও হামলাকারীরা তেমন করে থাকতে পারে বলে পুলিশের অনুমান।

জনপ্রিয় এই অনলাইন গেম খেলতে গিয়ে বিশ্বজুড়ে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। গত মঙ্গলবারই ইংল্যান্ডে ২০ জন কিশোরের একটি দল পোকেমন খেলতে গিয়ে নৌকা থেকে নিউ ব্রাইটন হ্রদের মধ্যে পড়ে গিয়েছিল। পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। এরও কয়েক দিন আগে ফ্লোরিডায় দুষ্কৃতী মনে করে দুই পোকেমন গো খেলোয়াড়কে লক্ষ্য করে গুলি চালান এক ব্যক্তি। ওই দু’জন পোকেমন ধরার জন্য তাঁর বাড়ির আশেপাশেই ঘুরছিল।