সুইডেনের এক অ্যাকোরিয়ামে কুমির দ্বারা আক্রান্ত হলেন এক ব্যক্তি। এই কুমিরটি এক সময় কিউবার নেতা ফিদেল কাস্ত্রো উপহার দিয়েছিলেন রাশিয়াকে। মঙ্গলবার সুইডেনের রাজধানী স্টকহলমে স্কানসেন অ্যাকোয়ারিয়ামে একটি ব্যক্তিগত পার্টি চলছিল। সেখানেই এই দুর্ঘটনা হয়।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি, অ্যাকোয়ারিয়ামের প্রধান জোনাস ওয়াহলস্ট্রমকে উদ্ধৃত করে জানিয়েছে, পার্টি চলার সময় ওই ব্যক্তি অ্যাকোয়ারিয়ামের কাচের উপরে হাত রাখেন। তার ফলেই তাঁর হাত কামড়ে ধরে ওই কুমিরটি। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করা হয়। রুমাল দিয়ে প্রথমে তাঁর হাতের রক্ত থামানোর চেষ্টা হয়। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

স্কানসেন অ্যাকোয়ারিয়ামের তরফে জানানো হয়েছে, সেখানে দুটি কিউবান কুমির রয়েছে। একটির নাম ‘কাস্ত্রো’, অন্যটির ‘হিলারি’। কুমির দু’টি ফিদেল কাস্ত্রো রাশিয়ার মহাকাশচারী ভ্লাদিমির শাতালোভকে উপহার দিয়েছিলেন দুই কমিউনিস্ট দেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে। সালটা ছিল ১৯৭০। পরে রাশিয়ার মস্কো চিড়িয়াখানায় স্থান সংকুলান না হওয়ায় সেগুলিকে ১৯৮১ সালে সুইডেনে আনা হয়। সুইডেনে কাস্ত্রো ও হিলারি মোট ১১টি বাচ্চা দিয়েছে এ পর্যন্ত।

আরও পড়ুন : সমকামী পেঙ্গুইন দম্পতি পেল ডিম, দিন-রাত তা দিচ্ছে সন্তানের আশায়!

আরও পড়ুন : মন্দিরের পবিত্র জলে শরীর ধুয়ে প্রবল সমালোচিত বিদেশি যুগল

স্কানসেন অ্যাকোয়ারিয়ামের ওয়েবসাইটে জানানো হয়েছে, গোটা বিশ্বের মধ্যে কিউবান কুমির সব থেকে আগ্রাসী। অ্যাকোয়ারিয়ামের মুখপাত্র জানিয়েছেন, কী ভাবে এই দুর্ঘটনা হল তার তদন্ত করছে পুলিশ।