সরু একটি খাল দিয়ে এগিয়ে চলেছে বিশাল মাপের একটি প্রমোদ তরী। দেখলে মনে হবে এই বুঝি লেগে গেল পাশের পাড়ের সঙ্গে। কিন্তু ধীরে ধীরে ঠিক সমুদ্রে গিয়ে পড়ল জাহাজটি। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি একাধিক অ্যাঙ্গেল থেকে রেকর্ড করা হয়েছে।

যে সরু খাল দিয়ে জাহাজটি যাচ্ছে সেটি গ্রিসের করিন্থ ক্যানেল। এই খাল করিন্থ উপসাগরকে, এজিয়ান সাগরের স্যারনিক উপসাগরের সঙ্গে যুক্ত করেছে। এর ফলে গ্রিসের পেলোপনিস প্রদেশকে মূল ভূখণ্ড থেকে আলাদা করে একটি দ্বীপে পরিণত করেছে। করিন্থ ক্যানাল ছয় দশমিক চার কিলোমিটার দীর্ঘ।

ইউটিউবে বুধবার, ৯ অক্টোবর ভিডিয়োটি পোস্ট হয়েছে।  ৫২ সেকেন্ডের ভিডিয়োতে প্রথমেই বিহঙ্গ দৃষ্টিতে থেকে দেখা যাচ্ছে, একটি খালের মধ্যে দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে, বড় একটি জাহাজ। সামনে একটি ছোট জাহাজ তাকে পথ দেখিয়ে নিয় যাচ্ছে। আর দু’টিরজাহাজের মধ্যে একটি দড়ি বাঁধা রয়েছে। এরপর টপ ভিউ-সহ বেশ কয়েকটি দিক থেকে জাহাজকে ক্যামেরায় ধরা হয়েছে।সেখানে দেখা যাচ্ছে, প্রায় সাড়ে ছয় কিলোমিটার লম্বা এই ‘বিপজ্জনক’ যাত্রা দেখার জন্য জাহাজার ডেকে বেরিয়ে আসেন যাত্রীরা।

আরও পড়ুন : ভার্টিকাল বাগান থেকে টব ‘চুরি’ করছেন প্রৌঢ়, ক্যামেরা দেখেই দে দৌড়!

যে জাহাজটির করিন্থ ক্যানেল পার হওয়ার ভিডিয়ো আপলোড হয়েছে, সেটির নাম এমএস ব্রায়েমার। এমএস ব্রায়েমার ২২.২৫ মিটার চওড়া। আর করিন্থ ক্যানালের সব থেকে সরু অংশের মাপ মাত্র ২৪ মিটার। তাই ওই অংশে জাহাজের দুই ধারের সঙ্গে পাড়ের গড় দূরত্ব এক মিটারেরও কম ছিল। ফলে ২৪ হাজার ৩৪৪ টনের বিশাল জাহাজটি একটু এদিক ওদিক হলেই দুর্ঘটনার কবলে পড়তে পারত। কিন্তু নাবিক দক্ষতার সঙ্গে সেটি বের করে নিয়ে যান।

আরও পড়ুন : ঘাসের বন থেকে ‘সাপ’বের করে বেল্টের মতো কোমরে পরে নিলেন যুবক!

ভিডিয়োটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি। ইতিমধ্যেই ইউটিউবে প্রায় আট লক্ষ বার দেখা হয়েছে ভিডিয়োটি।

দেখুন সেই ভিডিয়ো: