• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাত্র ৯ সেকেন্ডে ঝঞ্ঝট ছাড়াই ছাড়ানো হয়ে গেল সেদ্ধ ডিম, ভাইরাল ভিডিয়ো

Egg
সহজে সেদ্ধ ডিম ছাড়ানোর উপায়। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

রান্নাঘরে তথাকথিত কয়েকটি ঝামেলার কাজের মধ্যে একটি হল সেদ্ধ ডিম ছাড়ানো। যদি তাড়াহুড়ো থাকে তাহলে গরম সেদ্ধ ডিম হাতে ধরে ছাড়ানো এক সমস্যা, তার উপর যদি ডিম ঠিকঠাক সেদ্ধ না হয় তবে তার খোসার সঙ্গেই উঠে আসতে পারে ডিমের ভিতরের অংশ। কিন্তু এই ভিডিয়ো দেখলে আপনার জীবনের সেই সমস্যা অনেকটা দূর হয়ে যাবে।

মেড ইউ স্মাইল নামে একটি টুইটার হ্যান্ডলে এই সমস্যার সহজ সমাধান দেখানো হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি কত সহজে সেদ্ধ ডিম ছাড়িয়ে ফেলছেন। না গরম ডিম হাতে ধরতে হচ্ছে, না তাতে বেশি সময় লাগছে। গোটা ভিডিয়োটি মাত্র ন’সেকেন্ডের।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি একটি সেদ্ধ ডিম কাচের গ্লাসে নিয়ে তাতে কিছুটা জল দিচ্ছেন। এবার সেটি কয়েক সেকেন্ড ধরে নাড়াচ্ছেন। তাতে জল ও ডিম, কাচের গেলাসের গায়ে ধাক্কা খাচ্ছে। ফলে ডিমের শক্ত ক্যালসিয়ামের আবরণটি জায়গায় জায়গা ভেঙে যায়। কিন্তু তার নীচের পাতলা পর্দার মতো আবরণের সঙ্গে ক্যাসলিয়ামের আবরণের টুকরোগুলি লেগেই থাকে। এবার ডিমটি গ্লাস থেকে বের করে একদিকে আস্তে চাপ দিয়েই ডিম ছাড়ানো হয়ে বেরিয়ে চলে আসছে, আর ডিমের খোলাটি রয়ে যাচ্ছে আলাদা।

দু’কোটির পোর্সা নিয়ে রাস্তায় বেরিয়ে প্রায় ১০ লক্ষ টাকা জরিমানার মুখে গাড়ি মালিক আরও পড়ুন

যদি ধরে নেওয়া যায় ভিডিয়োটির গতি এডিট করে বাড়িয়ে দেওয়া হয়নি, তবে ধরে নেওয়া যায় এই পদ্ধতিতে একটি ডিম ছাড়াতে মাত্র ন’সেকেন্ড সময় লাগবে। তাই ট্রাই করে দেখতেই পারেন এই পদ্ধতি। আর যাঁদের রোজ রোজ ডিম ছাড়ানোর ‘সমস্যায় ভুগতে’ হয় তাঁদেও সাহায্য করতে পারেন এই ভিডিয়ো দেখিয়ে।

আরও পড়ুন: জীবন বাজি রেখে ট্রাক্টরের চাকা উপেক্ষা করে ডিম আগলাচ্ছে মা পাখি

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন