• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জীবন বাজি রেখে ট্রাক্টরের চাকা উপেক্ষা করে ডিম আগলাচ্ছে মা পাখি

Mother Bird
ট্রাক্টরের সামনেও অবিচল মা পাখি, আগলাচ্ছে ডিম। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

সাক্ষাৎ মৃত্যুর সামনে দাঁড়িয়ে ডিম আগলাচ্ছে একটি পাখি। এমনই একটি ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যেখানে  একটি ট্রাক্টরকে সোজা এগিয়ে আসতে দেখেও পালিয়ে যায়নি পাখিটি।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান তাঁর ভেরিফায়েড টুইটা হ্যান্ডলে এমনই একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ফাঁকা জমির উপর বসে রয়েছে একটি পাখি। গ্রাউন্ড লেভেল থেকে পাখিটিকে ফোকাস করা হয়েছে।

ভিডিয়োর শুরুতেই দেখা যাচ্ছে, পাখিটিকে দেখা যায় দু’টি ডানা মেলে ধরছে। প্রথমে বোঝা না গেলেও কয়েক মুহূর্ত পরে ফ্রেমে ঢুকতে দেখা যায় একটি ট্রাক্টরকে। সেটি সোজা পাখিটির উপরেই চলে আসে। কিন্তু দু’টি বড় চাকার মাঝেই রয়ে যায় পাখি ও তার ডিমগুলি। কোনও ক্ষতি হয়নি তাদের।

আরও পড়ুন: অ্যালেক্সার সাহায্যে মায়ের ক্রেডিট কার্ড দিয়ে ৫০ হাজার টাকার খেলনা কিনে ফেলল ২ শিশু!

এমনকি ট্রাক্টরটির পিছনের অংশে আঘাত লাগতে পারত পাখিটির। তার মাথা থেকে কয়েক ইঞ্চি দূরে এসে থেমে যায় ট্রাক্টরটি। সেই অবস্থাতেও পাখিটি অবিচল তার জায়গায়। কোনও ভাবেই শুধু নিজেকে বাঁচাতে ডিমগুলি ছেড়ে পালাতে রাজি নয় সে।

আরও পড়ুন: কুকুর দিয়ে তৈরি ক্রিসমাস ট্রি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো

থেমে যাওয়ার পর ট্রাক্টরের ওই নীচু অংশটি যান্ত্রীক উপায়ে উঁচু করে নিয়ে পাখিটিকে বাঁচিয়ে এগিয়ে যায়। সতর্ক দৃষ্টিতে সেদিকে তাকিয়ে থাকে পাখিটি। তখনও ডানা মেলে আত্মরক্ষার ভঙ্গিতে সে।

৪৩ সেকেন্ডের এই ভিডিয়োটি পুরনো। নতুন করে সেটি পোস্ট করেছেন প্রবীণ। ভিডিয়োর সঙ্গে পোস্টে কৃষকদের উদ্দেশে আবেদন, খামারে যন্ত্র ব্যবহারের সময় সতর্ক থাকেন। শনিবার পোস্ট হওয়া ভিডিয়োটি প্রথম ১০ ঘণ্টাতেই পাঁচ হাজারের বেশি বার দেখেছেন টুইটার ইউজাররা।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন