• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যালেক্সার সাহায্যে মায়ের ক্রেডিট কার্ড দিয়ে ৫০ হাজার টাকার খেলনা কিনে ফেলল ২ শিশু!

Kids Toy
মায়ের ক্রেডিট কার্ড দিয়ে খেলনা কিনে ফেলল দুই শিশু। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

আপনি কি বড়দিনের উপহার পেয়েছেন? এই দুই শিশু কিন্তু নিজেদের জন্য প্রায় ৫০ হাজার টাকার উপহার পেয়ে গেল। আসলে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের বাসিন্দা দুই শিশু অ্যামাজন অ্যালেক্সা ব্যবহার করে নিজেদের জন্য খেলনা কিনে ফেলে। পরে বিষয়টি জানতে পারেন তাদের বাবা-মা।

অ্যামাজন অ্যালেক্সা বা এখন ‘অ্যালেক্সা’ নামে পরিচিত এই ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেমের সাহায্যে শপিংও করা যায়। সেই সিস্টেম ব্যবহার করে একগাদা খেলনা অর্ডার করে দেয় ভেরোনিকা এস্টেল নামে এক মহিলার দুই সন্তান। আর খেলনা অর্ডার করার পর তারা মায়ের ক্রেডিট কার্ড থেকে পেমেন্ট করে দেয়।বিল হয়েছিল ৭০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৫০ হাজার টাকা)।

বিষয়টি সম্পর্কে প্রথমে কিছুই জানতেন না ভেরোনিকা বা তাঁর স্বামী। কয়েক দিনের মধ্যে বাড়িতে চলে আসে বড় বড় কয়েকটি বাক্স। ভেরোনিকা প্রথমে ভাবেন কেউ উপহার পাঠিয়েছেন। খুলে দেখেন, সব বাচ্চাদের খেলনা। কী নেই তাতে! ‘খেলা ঘর’ তৈরির সরঞ্জাম থেকে বার্বি ডল, সবই রয়েছে।

আরও পড়ুন: কালো, সোনালি কুকুর দিয়ে তৈরি ক্রিসমাস ট্রি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো

প্রথমে উপহার ভাবলেও পরে ভেরোনিকা বুঝতে পারেন, এগুলি মোটেই উপহার নয়। তাঁর ক্রেডিট কার্ড থেকেই এই সব কিনেছে তাঁরই দুই সন্তান। তারপরই বকাবকি শুরু করেন বাচ্চাদের। সেই সঙ্গে তিনি মোবাইলের ক্যামেরা অন করে রেকর্ড করতে থাকেন কী কী কিনেছে তাঁর সন্তানরা। একটি বড় প্যাকেট রাখা ছিল বাড়ি গ্যারেজেও, শুধু সেটির দামই ১৪ হাজারের বেশি।

আরও পড়ুন: জীবনের ঝুঁকি নিয়ে হরিণের পরিবারকে উদ্ধার আইস স্কেটারের

ভেরোনিকার বকাবকিতে কাঁচুমাচু হয়ে কাঁদতে শুরু করে দুই শিশু। শেষে হাসতে হাসতে তিনি জিজ্ঞেস করেন, “এত কিছু কিনেছে অথচ মায়ের জন্য কিছুই অর্ডার করোনি? সব নিজেদের জন্য কিনেছো।” দুই শিশুর কান্না দেখে ভেরোনিকা শেষে তাদের আশ্বস্ত করেন, কাঁদতে বারণ করেন।

আরও পড়ুন: মা, বাবা নয়, সন্তান প্রথমেই ডেকে বসল অ্যালেক্সাকে

মায়ের আশ্বাস পেয়েশিশু দু’টি হাসতে শুরু করে। টাকা খরচ হলেও দুই সন্তান খ্রিস্টমাস গিফট পেয়ে যাওয়ায় ভেরোনিকাও আনন্দ প্রকাশ করেন।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন