• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভ্লাদিমির পুতিনের সঙ্গে শৌচালয়ে কত জন যান জানেন?

Putin
ভ্লাদিমির পুতিন। ছবি: টুইটার থেকে নেওয়া।

কখনও তিনি খালি গায়ে ঘোড়ায় চড়ছেন, তো কখনও নিজেই স্নাইপার রাইফেল চালিয়ে টেস্ট করছেন। নানা কারণে প্রায়ই খবরে উঠে আসেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সম্প্রতি তাঁর আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেখানে তাঁকে একটি শৌচালয় থেকে বেরতে দেখা যাচ্ছে। তাঁর সঙ্গেই বার হচ্ছেন আরও কয়েকজন। কতজন তাঁর সঙ্গে শৌচালয়ে যান জানতে চাইছেন নেটিজেনরা।

জোনা ফিশার নামে এক সাংবাদিকের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পুতিনের একটি ভিডিয়ো পোস্ট হয়েছে। জোনা, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-র হয়ে কাজ করেন বলে উল্লেখ রয়েছে তাঁর টুইটার হ্যান্ডলে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি ঘর থেকে বার হচ্ছেন ভ্লাদিমির পুতিন। তাঁর আগে সেই ঘর থেকে তিন জন বার হন এবং ঠিক পুতিনের পিছনেই আরও দু’ জন। এক জন দরজার বাইরেই দাঁড়িয়ে ছিলেন, পুতিনের সঙ্গে তিনিও হাঁটা দেন।

জোনা ফিশার ভিডিয়োটির পোস্টে লিখেছেন, ‘আমি গুনলাম শৌচালয়ে পুতিনের সঙ্গে ছ’ জন ছিলেন’। অর্থাত্ জোনা জানিয়েছেন, শৌচালেয় যাওয়ার সময়েও পুতিনের সঙ্গে অন্তত ছয় জন থাকেন।

শৌচালয়ে যুবক নিজের শরীর থেকে টেনে বার করলেন ৩২ ফুটের... আরও পড়ুন

আসলে রাষ্ট্রনেতা বা এমন ভিভিআইপি-দের নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চান না তাঁদের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসাররা। তাই বাইরে কোথাও গেলেশৌচালয়ের মতো জায়গাতেও ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা আশপাশেই থাকেন।

হলিউডের সিনেমাতেও দেখা যায় এমন দৃশ্য, যেখানে রাষ্ট্রনেতা বা ভিআইপি দের সঙ্গে শৌচালয়েও নিরাপত্তারক্ষীরা ঘিরে রাখছেন তাঁদের। কিন্তু এক্ষেত্রে নাম যেহেতু ভ্লাদিমির পুতিন, তাঁর সব কিছুই খবরে ভেসে আসে। তেমনই এই ভিডিয়োটিও ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: রাতে পার্টির হ্যাংওভার সকালেও কাটছে না? কর্মীদের বিশেষ সুবিধা দিচ্ছে এই কোম্পানি

১০ ডিসেম্বর পোস্ট হওয়া ভিডিয়োটি এখনই প্রায় চার লাখ ৭২ হাজার বার দেখা হয়েছে। রিটুইট হয়েছে প্রায় দেড় হাজার বার।

দেখুন জোনা ফিশারের সেই ভিডিয়ো:

এর আগে গত বছর সেপ্টেম্বরে পুতিনের স্নাইপার রাইফেল চালানোর ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানে দেখা যাচ্ছে, পুতিন কালাশনিকভ এসভি চুকাভিন-৩০৮ স্নাইপার রাইফেল ফায়ার করছেন। সংবাদমাধ্যম দ্য সান জানাচ্ছে পুতিন মোট পাঁচ রাউন্ড ফায়ার করেন, যার মধ্যে তিনটি গুলি লক্ষ্যে আঘাত করে। প্রায় ৬০০ মিটার দূর থেকে গুলি চালান পুতিন।

দেখুন পুতিনের স্নাইপার রাইফেল চালানোর সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন