Advertisement
১১ মে ২০২৪
Hair Problem Tips

Hair hacks: পাতলা চুল ঘন দেখানোর ৭টি সহজ ফন্দি জেনে নিন

চুল ঘন করার অনেক টোটকা ইন্টার্নেটে পেয়ে যাবেন। কিন্তু সেগুলি সবই সময় সাপেক্ষ। তাই সাময়িক কিছু ফিকির জেনে রাখা ভাল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৫:৪২
Share: Save:

চুল কি খুব পাতলা হয়ে গিয়েছে? চুলের যত্ন নিলে ফের চুল গজাতেই পারে। নানা রকম টোটকাও পেয়ে যাবেন ইন্টার্নেটে। কিন্তু সেগুলি সময় সাপেক্ষ। ধৈর্য ধরে করতে হবে বেশ কিছুটা সময়। তবে চটজলদি পাতলা চুলের সমাধান কী? কী করলে পাতলা চুলও ঘন দেখাবে? রয়েছে বেশ কয়েকটি ফিকির। কোনও বিশেষ দিন বা অনুষ্ঠানের আগে এই ফিকিরগুলি কাজে লাগাতে পারেন।

১। শ্যাম্পু-কন্ডিশনার: ভলিউমনাইজিং শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন। এমন কিছু শ্যাম্পু এবং বিশেষ করে কন্ডিশনার রয়েছে যা চুল একটু পেতে দেয়। সেগুলি এড়িয়ে চলুন।

২। সিঁথি: যে দিকে রোজ সিঁথি করেন, সেটা বদলে ফেলুন। চেহারাও অন্য রকম লাগবে এবং চুলও ঘন দেখাবে। এক দিকে সিঁথি করে করে অনেক সময় আমাদের সিঁথি চওড়া হয়ে চুল আরও পাতলা লাগে। সেই সমস্যা দূর হবে যদি মাঝেমাঝেই সিঁথি পালটান।

৩। হাইলাইট: চুলের রং অনেক কিছু বদলে দিতে পারে। যদি সরু সরু করে ঠিক রং বেছে হাইলাইটস করাতে পারেন, তা হলে চুলে টেক্সচার তৈরি হয়। পাতলা চুলও ঘন দেখায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৪। ব্লো ড্রাই: চুল শুকনোর সময় উল্টো করে ব্লো ড্রাই করুন। তারপর একটি বড় চিরুনি দিয়ে উল্টো করেই আঁচড়ে নিন। দেখবেন নিমেষে চুল অনেক ঘন দেখাচ্ছে।

৫। ড্রাই শ্যাম্পু: চটজলদি কোনও সমাধান চাইলে চুলের গোড়ায় ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। স্প্রে করে আলতো আঙুলে ঘষে নিলে অনেকটা ফোলা ভাব আসে চুলে।

৬। হেয়ার কাট: চুল খুব পাতলা হয়ে গেলে একটি বিশ্বস্ত স্যালোঁ থেকে চুল কেটে নিন। অনেক ধরনের হেয়ার কাটে চুল বেশি ঘন লাগে। তেমন কোন স্টাইল আপনার মুখের সঙ্গে মানাবে জেনে নিয়ে কাটতে পারেন।

৭। দু’টো ঝুঁটি: মাথার উপরে অকটি পনিটেল করে দেখছেন খুব পাতল সরু লাগছে? এরও একটি ফিকির রয়েছে। নীচের দিকের চুল নিয়ে একটি নিচু করে পনিটেল করুন। তারপর উপরের অংশের চুল নিয়ে আরেকটি। এরপর উপরের পনিটেল দিয়ে নীচের অংশটা ঢেকে দিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Problem Tips Hairstyles Beauty Hacks Beauty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE