Advertisement
২০ এপ্রিল ২০২৪
fashion show

স্থানীয় শিল্পীদের কাজ নিয়ে ‘ছক ভাঙা’ ফ্যাশন শো কাশ্মীরে

র‌্যাম্পে হাঁটার মানে সবর্ত্র এক নয়। যেমন কাশ্মীর উপত্যকা বহু কারণে পরিচিত হলেও, এ দেশের ফ্যাশন মানচিত্রে বিশেষ দেখা যায় না এই অঞ্চলের নাম।

কাশ্মীরের ফ্যাশন শো

কাশ্মীরের ফ্যাশন শো

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ২৩:৫১
Share: Save:

এ প্রজন্মকে পছন্দের কাজ করার সুযোগ দিতে এক নতুন পদক্ষেপের সাক্ষী রইল কাশ্মীর। সৌজন্য ‘দ্য কাশ্মীর ফ্যাশন শো’। মঙ্গলবার ‘শেরি কাশ্মীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার’-এ আয়োজিত সেই অনুষ্ঠান নজর কাড়ল গোটা দেশের। অংশগ্রণকারীরা জানালেন, এ বারই প্রথম এমন উদ্যোগ দেখা গেল ওই অঞ্চলে।

র‌্যাম্পে হাঁটার মানে সর্বত্র এক নয়। যেমন কাশ্মীর উপত্যকা বহু কারণে পরিচিত হলেও, এ দেশের ফ্যাশন মানচিত্রে বিশেষ দেখা যায় না এই অঞ্চলের নাম। সেখানকার স্থানীয় ডিজাইনারদের তৈরি পোশাকে এ বার দেখা গেল ২২ জন অংশগ্রহণকারীকে। অনুষ্ঠানের শেষে তাঁদের এক জন বলেন, ‘‘একটা ধারণা রয়েছে যে, মহিলাদের মডেলিং করা উচিত নয়। এই কাজ তাঁদের জন্য নয়।’’ সারা নামক সেই অংশগ্রহণকারীর বক্তব্য, নিজেদের কাজ দেখানোর সুযোগ যে পেলেন ওই কাশ্মীরের শিল্পী ও মডেলরা, তা ভেবেই ভাল লাগছে তাঁর। নিজেদের যে কাজ ভাল লাগে, তা করতে পারার সুযোগ পাওয়া খুব সৌভাগ্যের বলেও মত অনুষ্ঠানে উপস্থিত অনেকের।

কাশ্মীরের বিভিন্ন অঞ্চল থেকে বাছাই করে আনা হয়েছিল ‘ফ্যাশন শো’-এর অংশগ্রহণকারীদের। গোটা দেশ থেকেই এই অনুষ্ঠান ভাল সারা পেয়েছে বলে আয়োজকদের তরফে জানালেন মোমিন মীর। তাঁর আশা, আগামী দিনে এমন ফ্যাশন শো আবার দেখা যাবে কাশ্মীরে। সেখানকার ডিজাইনার ঔশিবা মন্তব্য করেন, ‘‘ফ্যাশন মানেই খারাপ, এমন তো নয়। পোশাক ও তার প্রদর্শনই এর মূলে।’’

উদ্যোক্তাদের তরফে আরও জানানো হল, কাশ্মীরে একটি অভিনয় শেখার স্কুলও বানানোর ভাবনা রয়েছে। ‘ফ্যাশন শো’-এর সাফল্য সেই ভাবনাকে আরও জোরাল করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir fashion show Lifestyle News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE