Advertisement
০৭ মে ২০২৪
Food Delivery App

Drone Food Delivery: এ বার কি ড্রোনে করেই পৌঁছে যাবে খাবার? নয়া বন্দোবস্ত ফুড ডেলিভারি সংস্থার

আপাতত চারটি ড্রোন নির্মাতা সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দিল্লি, বেঙ্গালুরুর মতো একাধিক শহরে সংস্থাটি এই পরিষেবা চালু করছে বলে খবর।

এ বার কি উড়ে আসবে খাবার

এ বার কি উড়ে আসবে খাবার ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৩:১৮
Share: Save:

খাবার ও মুদিখানার দ্রব্য আরও সহজে গ্রাহকের কাছে পৌঁছে দিতে এ বার ড্রোন ব্যবহার করতে চলেছে একটি জনপ্রিয় ফুড ডেলিভারি সংস্থা। আপাতত চারটি ড্রোন নির্মাতা সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দিল্লি, বেঙ্গালুরুর মতো একাধিক শহরে সংস্থাটি এই পরিষেবা চালু করছে বলে খবর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

প্রাথমিক ভাবে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন জিনিস পরিবহণে গতি আনতে পরীক্ষামূলক ভাবে ড্রোন ব্যবহার করতে চলেছে সংস্থাটি। তবে ড্রোন এখনই সরাসরি গ্রাহকের কাছে পৌঁছবে না। সংস্থাটি জানিয়েছে, আপাতত দোকান থেকে 'কমন কাস্টমার পয়েন্ট' নামক একটি স্থানে মুদিখানা দ্রব্য পৌঁছে দেবে ড্রোন। সেখান থেকে জিনিসগুলি সংগ্রহ করে গ্রাহকের কাছে পৌঁছে দেবেন ডেলিভারি পার্টনাররা। যানজট এড়িয়ে আরও দ্রুত পরিষেবা পৌঁছে দিতে এই ব্যবস্থা কার্যকরী হবে বলেই বিশ্বাস ফুড ডেলিভারি সংস্থার। দেশের মধ্যে সর্বপ্রথম বেঙ্গালুরুতে শুরু হচ্ছে এই পরিষেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Food Delivery App Drone Swiggy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE