Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bizarre Profession

নগ্ন হয়ে ঘর পরিষ্কার করে লক্ষাধিক টাকা আয়, ছকভাঙা কাজে মাঝেমাঝে থাকেন মনের মতো সঙ্গীও

পোশাকহীন অবস্থায় গ্রাহকের বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন। প্রতি ঘণ্টায় আয় ৫ হাজার টাকা। হঠাৎ কেন এমন একটি পেশার সঙ্গে যুক্ত হলেন তরুণী?

বিভিন্ন লোকের সঙ্গে কথা বলে এবং অনলাইন ঘেঁটে লোটি প্রথম জানতে পারেন এক অদ্ভুত পেশার কথা।

বিভিন্ন লোকের সঙ্গে কথা বলে এবং অনলাইন ঘেঁটে লোটি প্রথম জানতে পারেন এক অদ্ভুত পেশার কথা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৫:৪৭
Share: Save:

অনেকেই নানা অদ্ভুত পেশার সঙ্গে যুক্ত। এ ক্ষেত্রে সকলেই যে মনের খিদে মেটাতে নানা অদ্ভুত কর্মকাণ্ড করে থাকেন, তা নয়। অনেক সময়ে জীবনে এমন অনেক পরিস্থিতি আসে, বাধ্য হয়ে বেছে নিতে হয় অনেক কিছু। ফ্লোরিডার বাসিন্দা ৩২ বছর বয়সি লোট্টি রে এর অন্যতম উদাহরণ হতে পারেন। ২০১৭ সালে হঠাৎই আর্থিক বিপর্যয়ের মুখোমুখি হন তিনি। নতুন করে জীবন গোছাতে একটি কাজের দরকার ছিল তাঁর। বিভিন্ন লোকের সঙ্গে কথা বলে এবং অনলাইন ঘেঁটে লোটি প্রথম জানতে পারেন এক অদ্ভুত পেশার কথা।

কাজটি মূলত ঘরবা়ড়ি পরিষ্কার করার। অনলাইনের মাধ্যমে যিনি বুকিং করবেন, তাঁর বাড়ি গিয়ে বইয়ের তাক, আলমারির, রান্নাঘরের আনাচকানাচ, টিভির তাক পরিষ্কার করতে হবে। তবে শুধু একটাই শর্ত পুরো কা়জটি করতে হবে নগ্ন হয়। কাজ করার সময়ে পরনে কোনও পোশাক থাকলে চলবে না। প্রথম একটু অস্বস্তি হলেও, পরের দিকে অভ্যস্ত হয়ে গিয়েছেন লোট্টি। ৬ বছর ধরে তিনি এই পেশায় আছেন।

এই কাজে লোট্টির চাহিদা অনেক। বিভিন্ন জায়গার মানুষ তাঁকে দিয়েই নিজেদের বাড়ি পরিষ্কার- পরিচ্ছন্ন রাখতে চান। এই কাজ করেন বলে অনেকেই তাঁকে সমালোচনা করেন। তবে সে সবে পাত্তা দেন না লোট্টি। খারাপ সময়ে তাঁর পাশে কেউ ছিল না। একটু একটু করে জীবন গুছিয়ে নিয়েছেন। সেটা এই পেশার জন্যই সম্ভব হয়েছে। প্রতি ঘণ্টায় লোটি ৫০ ইউরো নেন। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৫০০০ টাকা। দিনে সর্বোচ্চ দু’টি বাড়িতে যান তিনি। প্রতি বাড়িতে ৩ থেকে ৪ ঘণ্টা কাটান।

তবে অনেক সময়ে তিনি বেশ কিছু সমস্যারও মুখোমুখি হন। পোশাকহীন অবস্থায় কাজ করার সময়ে অনেকেই তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হতে চান। কিন্তু লোটি এ ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। তিনি শুধুই তাঁর কাজটি করেন। তবে অনেকেই শুধুই সাহচর্য চান তাঁর। কিছু ক্ষেত্রে সেটাও মানতে চান না লোট্টি। তবে এমন অনেকেই আছেন যাঁরা বয়স্ক। বাড়িতে একাই থাকেন। কাজের পর তাঁদের সঙ্গে কিছুটা সময়ও কাটান লোট্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE