Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Samosa

Bizarre: ৩০ বছর ধরে শৌচাগারে তৈরি হচ্ছিল সামোসা, ধরা পড়তেই তড়িঘড়ি বন্ধ রেস্তরাঁ

শুধু সামোসা নয়, হরেক রকমের জলখাবারও তৈরি হচ্ছিল একই জায়গায়।

রেস্তরাঁতে ঢুকেই চক্ষু চরকগাছ আধিকারিকদের

রেস্তরাঁতে ঢুকেই চক্ষু চরকগাছ আধিকারিকদের ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৫:৪০
Share: Save:

সামোসা-সহ একাধিক জলখাবার তৈরি হচ্ছিল শৌচাগারের ভিতরে। তাও এক দিন দু’দিন নয় ৩০ বছর ধরে! খবর পেয়েই তড়িঘড়ি দোকান বন্ধের নির্দেশ জারি করল প্রশাসন। ঘটনাটি ঘটেছে সৌদি আরবের জেড্ডার কাছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

গোপন সূত্রে খবর পেয়ে এই রেস্তরাঁটিতে অভিযান চালানোর সিদ্ধান্ত নেন জেড্ডা পৌরসভা কর্তৃপক্ষ। রেস্তরাঁতে ঢুকেই চক্ষু চরকগাছ আধিকারিকদের। গোটা রেস্তরাঁর রান্না হচ্ছে ওই বহুতলের শৌচাগারের ভিতরে! শুধু সামোসা নয়, হরেক রকমের জলখাবারও তৈরি হচ্ছে একই জায়গায়। পাশাপাশি রান্নাঘর থেকেই বাজেয়াপ্ত করা হয়েছে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন রকমের মাংস ও দুগ্ধজাত খাদ্য সামগ্রীও। কিছু কিছু খাদ্য সামগ্রীর মেয়াদ ফুরিয়ে গিয়েছিল দুই বছর আগেই। স্থানটি পোকামাকড় ও ইঁদুরের আখড়া বলেও খবর জেড্ডা প্রশাসন সূত্রে। প্রাথমিক খবর অনুযায়ী, যাঁরা রেস্তরাঁটিতে কাজ করছিলেন তাঁদের থেকে বৈধ কাগজপত্রও মেলেনি বলেই খবর।

খাবার-দাবারের বিষয়ে বরাবরই বেশ কড়া সৌদি প্রশাসন। সম্প্রতি সেই ধরপাকড় বৃদ্ধি পেয়েছে আরও। শুধু একটি রেস্তরাঁই নয়। অপরিচ্ছন্নতার অভিযোগে বন্ধ করে দেওয়া হয়েছে আরও বেশ কিছু রেস্তরাঁ। প্রায় এক টনের সমান ওজনের খাদ্য সামগ্রী বাজেয়াপ্ত করে নষ্ট করে দেওয়া হয়েছে বলেও খবর। কিছু দিন আগেই রেস্তরাঁয় ইঁদুর দেখতে পাওয়ায় বন্ধ করে দেওয়া হয় জেড্ডার একটি বিখ্যাত রেস্তরাঁ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samosa Unhygienic Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE