Advertisement
০১ মে ২০২৪
EPF Scam

পিএফ অফিসের ঠিকানা অনলাইনে চেয়ে ৮০ হাজার টাকা খোয়ালেন এক শিক্ষিকা

কিছু দিন আগেই মুম্বইয়ের এক ব্যবসায়ী ভুয়ো জ্যোতিষীর পাল্লায় পড়ে প্রায় দু’লক্ষ টাকা খুইয়েছেন। আবার অনলাইনে খাবারের বরাত দিতে গিয়ে বছর ৫৩-র এক মহিলার থেকে প্রায় ৮৭ হাজার টাকা হাতিয়ে নেয় জালিয়াতরা।

Symbolic image of Scam

শিক্ষিকার অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করেছে এনআরআই কোস্টাল থানা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।  ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১২:০০
Share: Save:

প্রভিডেন্ড ফান্ডের অফিসের কর্মীর পরিচয়ে এক শিক্ষকের থেকে ৮০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি মুম্বইয়ের। ওই শিক্ষিকার অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করেছে এনআরআই কোস্টাল থানা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, কিছু দিন আগে অনলাইনে প্রভিডেন্ড ফান্ড অফিসের ফোন নম্বর খুঁজছিলেন বছর ৩২-এর বেসরকারি স্কুলের ওই শিক্ষিকা। সেই সময়ে ওই মহিলাকে ফোন করে ওই ব্যক্তি জানান, তিনি প্রভিডেন্ড ফান্ড অফিসে কর্মরত। এর পর তাঁকে তাঁর ফোন থেকে একটি অ্যাপও ডাউনলোড করতে বলা হয়। সেখানে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টের সব তথ্যও দিতে বলা হয়। সব শেষে ব্যক্তিগত ‘পিন’ও দিয়ে দেন ওই শিক্ষিকা। মুহূর্তের মধ্যে তাঁর অ্যাকাউন্ট থেকে ৮০ হাজার টাকা তুলে নেয় জালিয়াতরা।

অনলাইন টাকা জালিয়াতের ঘটনা নতুন নয়। কখনও অনলাইন অ্যাপের মাধ্যমে, আবার কখনও ভুয়ো ওয়েবসাইটের মাধ্যমে। কিছু দিন আগেই মুম্বইয়ের এক ব্যবসায়ী ভুয়ো জ্যোতিষীর পাল্লায় পড়ে প্রায় দু’লক্ষ টাকা খুইয়েছেন। আবার অনলাইনে খাবারের বরাত দিতে গিয়ে বছর ৫৩-র এক মহিলার থেকে প্রায় ৮৭ হাজার টাকা হাতিয়ে নেয় জালিয়াতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPF Scam Mumbai Online fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE