Advertisement
০৪ মে ২০২৪
Mimi Chakraborty

গরমে রোজ আম খেয়েও ছিপছিপে থাকেন মিমি চক্রবর্তী! ফিট থাকার গোপন মন্ত্র জানালেন নায়িকা

আমে ক্যালোরির মাত্রা অনেকটাই বেশি, তাই রোজ আম খেলে ওজন বাড়তে বাধ্য। ওজন ঝরানোর ডায়েটে পুষ্টিবিদরা আম না রাখারই পরামর্শ দেন। রোজ আম খেয়েও কী ভাবে ফিট থাকছেন মিমি চক্রবর্তী?

Actress Mimi Chakrabory shares tips on how to control weight while having mangoes regularly during summer

রোজ আম খেয়েও কী ভাবে এত ফিট থাকেন মিমি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৮:০০
Share: Save:

প্যাচপেচে গরমও যে কারণে হাসিমুখে মেনে নেয় বাঙালি, তা হল আম। গরম পড়তেই বাজারে বাজারে বাহারি আম নিয়ে দরদামে লেগে পড়েন খাদ্যরসিকরা। গ্রীষ্মে দাবদাহ-আর্দ্রতা থেকে স্বস্তি পেতে আমেই ভরসা রাখেন কেউ কেউ। শুধু ফল ছাড়াও আম দিয়ে বানানো লস্যি, আমরস, পুডিং, কেক— গরমের দিনে আম দিয়ে বানিয়ে ফেলেন বাহারি সব পদ! আর পাঁচ জন সাধারণ বাঙালির মতো অভিনেত্রী মিমি চক্রবর্তীরও প্রিয় ফল আম। তবে তিনি তো অভিনেত্রী, নিজের ফিটনেস নিয়ে তাঁকে সব সময়ে সতর্ক থাকতে হয়। আমে ক্যালোরির মাত্রা অনেকটাই বেশি, তাই রোজ আম খেলে ওজন বাড়তে বাধ্য। ওজন ঝরানোর ডায়েটে পুষ্টিবিদরা আম না রাখারই পরামর্শ দেন।

ওজন বেড়ে যাওয়ার ভয়ে কি প্রিয় ফল আমের সঙ্গে আড়ি করেছেন মিমি? সম্প্রতি আম নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন অভিনেত্রী। পোস্টে নিজের মনের কথা লিখেছেন তিনি। আমের সঙ্গে কোনও রকম আপোস করতে নারাজ মিমি। বছরের ক’টা মাস আম পাওয়া যায় বলে কথা, তখন আম না খেলে কি চলে? আম খেয়েও কী ভাবে ওজন ঝরানো যায় সেই পথই বার করেছেন অভিনেত্রী। অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন আম খেয়েও ছিপছিপে থাকার টোটকা।

ইনস্টাগ্রামের পোস্টে একাধিক ছবি ভাগ করেছেন মিমি। ছবিগুলিতে দেখা যাচ্ছে, জিমে শরীরচর্চায় ব্যস্ত নায়িকা। শেষের ছবিতে এক বাটি আম দেখা যাচ্ছে। ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘আমের মরসুম বলে কথা’। অর্থাৎ, আম খাওয়ার জন্য গরমের দিনেও অতিরিক্ত শরীরচর্চা করছেন মিমি। সাধের জন্য অতিরিক্ত ঘাম ঝরাতেও আপত্তি নেই অভিনেত্রীর। আমের মরসুমে আম নিয়ে আম জনতার মতোই মশগুল মিমি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE