Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

এক রাতের ভাড়া লক্ষাধিক টাকা, বিশ্বকাপ ফাইনালের আগে আমদাবাদের সব হোটেলই যেন ‘স্বর্গ’

বিশ্বকাপের আবহে আমদাবাদের হোটেলভাড়াও বেড়ে গিয়েছে কয়েক গুণ। আগে আমদাবাদ এলে হোটেলে থাকতে যা খরচ হত, এখন গেলে তার দ্বিগুণ খরচ হবে।

Ahmedabad Hotel Prices see Major Spike After Team India Storm into Final.

বিশ্বকাপের আবহে আমদাবাদের হোটেলভাড়া বেড়ে গিয়েছে কয়েক গুণ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৫:৫৩
Share: Save:

বিশ্বকাপের মহারণে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। রবিবার সেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। বিশ্বকাপ ফাইনাল নিয়ে উত্তেজনায় টগবগ করে ফুটছে গোটা দেশ। টিভির পর্দায় ফাইনাল দেখার চেয়ে গ্যালারিতে বসে দেশের জন্য গলা ফাটাবেন বলে অনেকেই ম্যাচের টিকিটও কেটে ফেলেছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিশ্বকাপের দু’দিন আগে থেকেই আমদাবাদে চলে এসেছেন অনেকে। আর এই বিশ্বকাপের আবহে আমদাবাদের হোটেলভাড়াও বেড়ে গিয়েছে কয়েক গুণ।

আগে আমদাবাদ এলে হোটেলে খরচ যা হত, এখন গেলে তার দ্বিগুণ খরচ তো হবেই। আমদাবাদে ছোট-বড় মিলিয়ে হোটেলের সংখ্যা কম নয়। ছোট হোটেলগুলি দাম বাড়ালেও তা সাধ্যের মধ্যে আছে। কিন্তু অভিজাত কিছু হোটেলের ভাড়া এখন আকাশছোঁয়া। দু’দিনের জন্য আমদাবাদ ভিভান্তায় থাকার খরচ প্রায় ৩ লক্ষ টাকা, ম্যারিয়টের খরচ ২ লক্ষ টাকার কাছাকাছি, তাজেও দু’দিন থাকতে হলে খরচ প্রায় প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা। হায়াত তো আবার ভাড়ার দিক থেকে বাকিদের পিছনে ফেলে দিয়েছে। এখানে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত থাকার খরচ পড়বে ৪ লক্ষ টাকার কিছু বেশি। র‌্যাডিসন ব্লু, নভোটেল, তাজ গান্ধীনগর, ফরচুন ইন, সিয়ারা স্টাইলসের মতো হোটেলগুলিতেও দু’দিনের থাকার খরচ প্রায় আড়াই লক্ষ টাকা।

Ahmedabad Hotel Prices see Major Spike After Team India Storm into Final.

আমদাবাদের হোটেলভাড়া এখন আকাশছোঁয়া। ছবি: সংগৃহীত।

শুধু হোটেল নয়, একই রকম ভাবে ১৮ থেকে ২০ তারিখের মধ্যে আমদাবাদগামী সব বিমানেরও ভাড়া বেড়েছে। কাল এবং পরশু মুম্বই, চেন্নাই, নয়া দিল্লি থেকে আমদাবাদগামী এবং ফিরতি বিমানের ভাড়া বাড়িয়েছে স্পাইসজেট, ইন্ডিগো, এয়ারলাইনের মতো বিমান সংস্থাগুলি। নয়া দিল্লি থেকে আমদাবাদ আসা-যাওয়ার বিমান খরচ পড়বে ৪০ হাজার টাকার কাছাকাছি। কলকাতা থেকে আমদাবাদে বিমানে আসা-যাওয়া করতে খরচ পড়বে প্রায় ৮০ হাজার টাকার কাছাকাছি। চেন্নাই থেকেও আমদাবাদ আসা-যাওয়ার খরচ পড়ছে ৪৭ হাজার টাকা মতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE