Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

অনলাইনে হেডফোন অর্ডার করেছিলেন, ২০ হাজার টাকার সেই যন্ত্রের বদলে হাতে এল দাঁতের মাজন!

২০ হাজার টাকা দিয়ে কেনা হেডফোনের বাক্স খুলতেই দেখা গেল, ভিতরে রয়েছে দাঁতের মাজন। সম্প্রতি এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

Image of Paste and Headphone

হেডফোনের বদলে বাড়িতে এল মাজন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৯:২১
Share: Save:

গান শুনতে ভালবাসেন, তাই অ্যামাজ়ন থেকে নাম করা এক সংস্থার হেডফোন অর্ডার করেছিলেন। কিন্তু অ্যামাজ়ন থেকে যে বাক্সটি এল, তা খুলতেই রীতিমতো হতবাক হয়ে গেলেন ওই ব্যক্তি। ২০ হাজার টাকা দিয়ে কেনা হেডফোনের বাক্স খুলতেই দেখা গেল, ভিতরে রয়েছে দাঁতের মাজন। সম্প্রতি এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

অনলাইনে দামি জিনিস কিনে ফাঁদে পড়ার ঘটনা নেহাত কম নয়। ইদানীং এই ধরনের জালিয়াতি বেড়েছে বলেই অনলাইনে কেনাকাটা করার বিভিন্ন সংস্থাও বেশ সচেতন হয়ে উঠেছে। জিনিস হাতে পাওয়া থেকে বাক্স খোলা পর্যন্ত পুরো ঘটনা ভিডিয়ো করে রাখার নির্দেশ দেওয়া হয় অনেক সংস্থার তরফেই। যশ ওঝা নামের ওই ব্যক্তি সেই নির্দেশ মেনেই ফোনের ভিডিয়ো ক্যামেরা চালু করে ‘আনবক্সিং’ করছিলেন। ধাপে ধাপে বক্সের সিল কাটা থেকে হেডফোনের বাক্স পর্যন্ত পৌঁছনো— এই পর্যন্ত সবই ঠিক ছিল। যাঁরা ভিডিয়ো দেখছেন, তাঁরাও ঘুণাক্ষরে টের পাননি, শেষ পর্যন্ত কী হতে চলেছে। একটু ধৈর্য ধরে অপেক্ষা করলেই দেখা যাবে হেডফোনের আসল বাক্সের ভিতর ২০ হাজার টাকা মূল্যের সেই হেডফোনের বদলে রয়েছে মাজনের একটি টিউব। পুরো ঘটনাই যশ নিজের ‘এক্স’ হ্যান্ডল-এ পোস্ট করেছেন। সংস্থার কাছে এই সমস্যার সমাধানও চেয়েছেন।

এই সমস্যার কথা জানতে পেরে তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়েছে অ্যামাজ়ন। ভুল জিনিস পাঠানোর জন্য তারা যশের কাছে ক্ষমা চেয়েছে। তাঁর অর্ডার দেওয়া হেডফোন হাতে পেতে গেলে কী করতে হবে, তা ব্যক্তিগত ভাবে মেসেজ করে সংস্থার তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amazon Fraud Online fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE