Advertisement
২৭ এপ্রিল ২০২৪
American Family

প্রায় দেড় শতকের ‘অভিশাপের’ অবসান! ১৩৮ বছর পর কন্যাসন্তান জন্ম নিল এই পরিবারে

দু’সপ্তাহ আগে আমেরিকার দম্পতি অ্যান্ড্রু এবং ক্যারোলিন ক্লার্ক শিশুকন্যাকে স্বাগত জানিয়েছেন। শিশুকন্যার জন্ম হতেই ক্লার্ক পরিবারে উৎসবের আবহ তৈরি হয়েছে।

American family welcomes daughter after 138 years.

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় অ্যান্ড্রু জানান, কন্যাসন্তানের জন্ম পুরো পরিবারের জন্য আশ্চর্যের ছিল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৪২
Share: Save:

অবশেষে কাটল প্রায় দেড় শতকের ‘অভিশাপ’। ১৩৮ বছর পর কন্যাসন্তানের জন্ম হল আমেরিকার এক পরিবারে। দু’সপ্তাহ আগে আমেরিকার দম্পতি অ্যান্ড্রু এবং ক্যারোলিন ক্লার্ক শিশুকন্যাকে স্বাগত জানিয়েছেন। শিশুকন্যার নাম রাখা হয়েছে অড্রে। কন্যাসন্তানের জন্ম হতেই ক্লার্ক পরিবারে উৎসবের আবহ তৈরি হয়েছে। এর আগে শেষ ১৮৮৫ সালে ক্লার্ক পরিবারে কন্যাসন্তান জন্ম নিয়েছিল।

স‌ংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় অ্যান্ড্রু জানান, কন্যাসন্তানের জন্ম পুরো পরিবারের জন্য আশ্চর্যের ছিল।

পাশাপাশি, ক্যারোলিন ক্লার্ক জানান, দশ বছর আগে তিনি যখন অ্যান্ড্রুর সঙ্গে প্রেম করা শুরু করেন, তখনই অ্যান্ড্রু তাঁর পরিবারের এই ‘অভিশাপে’র কথা জানিয়েছিলেন। ক্যারোলিনকে অ্যান্ড্রু জানিয়েছিলেন যে, ১৮৮৫-এর পর তাঁদের পরিবারে কোনও কন্যাসন্তানের জন্ম হয়নি। তিনি বলেন, ‘‘অ্যান্ড্রু যখন আমাকে এই কথা জানিয়েছিল, তখন আমি বিশ্বাস করিনি। কিন্তু বিয়ের পর আমি ওর পরিবারের কাছেও একই কথা শুনি। আমি মনে মনে চাইতাম, যেন আমার গর্ভেই কন্যাসন্তানের জন্ম হয়।’’

অ্যান্ড্রু এবং ক্যারোলিনের পাঁচ বছর বয়সি এক পুত্রসন্তানও রয়েছে। এর পর ২০২১ সালেও অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে ভ্রূণটি নষ্ট হয়ে যায়। গত বছরের সেপ্টেম্বরেও আবার অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। তার পরই সুখবর।

ক্যারোলিন জানান, তাঁদের জীবনে কন্যাসন্তানের আগমন হয়েছে চাঁদের মতো। শিশুটি সুস্থ আছে বলেও তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

American Woman daughter Daughter child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE