Advertisement
১১ মে ২০২৪
Prawn

Bizarre Incident: নাকের মধ্যে জ্যান্ত চিংড়ি মাছ! চিকিৎসকদের তৎপরতায় প্রাণ ফিরে পেলেন কৃষক

মাছ চাষ করার সময় জল থেকে লাফিয়ে একটি চিংড়ি মাছ নাকে ঢুকে যায় কৃষকের। কী ভাবে প্রাণ ফিরে পেলেন তিনি?

হঠাৎই একটি চিংড়ি মাছ জল থেকে লাফিয়ে উঠে ঢুকে যায় সত্যনারায়ণের নাকে।

হঠাৎই একটি চিংড়ি মাছ জল থেকে লাফিয়ে উঠে ঢুকে যায় সত্যনারায়ণের নাকে। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১০:৪৫
Share: Save:

পুকুরে মাছ চাষ করছিলেন এক কৃষক। সেই সময় জল থেকে একটি চিংড়ি উঠে এসে সোজা নাকের ফুটোয় ঢুকে পড়ে। শুরু হয় ছটফটানি। শেষ পর্যন্ত চিকিৎসকদের বদান্যতায় এ যাত্রায় বেঁচে ফিরলেন ওই কৃষক।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের এলুরু জেলার গণপাভরম গ্রামে। ওই চাষির নাম সত্যনারায়ণ। তিনি মূলত মাছ চাষ করেন। এ দিন পুকুরের দিকে কিছুটা ঝুঁকে কাজ করছিলেন। সেই সময় এই বিপত্তি ঘটে। হঠাৎই একটি চিংড়ি মাছ জল থেকে লাফিয়ে উঠে ঢুকে যায় সত্যনারায়ণের নাকে। শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। ধীরে ধীরে নেতিয়ে পড়তে থাকেন। কিন্তু সত্যনারায়ণ হাল ছাড়েননি। চিংড়ি মাছটিকে নাক থেকে বার করার চেষ্টা করতে থাকেন। তবে তাতে কিছু লাভ হয়নি। বদলে তিনি বুঝতে পারেন সেটি আরও নাকের গভীরে চলে যাচ্ছে। সত্যনারায়ণকে ছটফট করতে দেখে মাঠের বাকি চাষিরা ছুটে আসেন। সবাই মিলে সত্যনারায়ণকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা প্রথমে সত্যনারায়ণের এন্ডোস্কোপি করে নাকের মধ্যে চিংড়ির আসল অবস্থানটা বোঝার চেষ্টা করেন। তার পর সুকৌশলে দক্ষ হাতে চিকিৎসকরা নাক থেকে বার করে আনেন জ্যান্ত চিংড়ি মাছ। চিকিৎসকরা জানিয়েছেন, নাকের ভিতরে কিছুটা ক্ষত তৈরি হলেও ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prawn Farmer Andhrapradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE