Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২২
Meaning of Dreams

Sex Dreams: রোজ রাতে প্রাক্তনের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন দেখেন? কী চায় আপনার মন?

ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন বহু মানুষ দেখেই থাকেন। কিন্তু সব স্বপ্নের পিছনেই যে কোনও রকম চাপা যৌন চাহিদা লুকিয়ে রয়েছে, তা নয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৮
Share: Save:

বেশ তো প্রাক্তনের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের স্বপ্ন দেখছিলেন। হঠাৎ ঘুমটা ভেঙে গেল। ব্যস লজ্জায় পড়ে গেলেন! জিভ কেটে ভাবছেন, ‘ইশ! এমন স্বপ্ন কেন যে দেখলাম’। তার পরেই মনে হল, ‘তা হলে কি আমি এখনও মনে মনে প্রাক্তনকেই ভালবাসি’? অধিকাংশ ক্ষেত্রেই উত্তরটা হল — ‘না’। ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন অনেকেই দেখেন। যত ধরনের স্বপ্নের কথা জানা গিয়েছে এবং যা নিয়ে নানা রকম গবেষণা হয়েছে, সেই তালিকায় ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন উপরের দিকেই থাকবে। কিন্তু সব স্বপ্নই যে চাপা কোনও যৌন চাহিদার ইঙ্গিত দিচ্ছে, এমনটা না। আপনি যদি হঠাৎ স্বপ্ন দেখেন যে ডোনাল্ড ডাকের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হচ্ছেন, তার মানে এই নয় যে, আপনি অজান্তেই ডোনাল্ড ডাকের প্রতি আকৃষ্ট!

যৌন স্বপ্নের অতিসরলিকরণ করবেন না। কারণ বেশির ভাগ সময়ে এই স্বপগুলির অন্য কোনও মানে লুকিয়ে থাকে। অতীতের সঙ্গে যোগ অবশ্যই রয়েছে। কিন্তু সেটা সরাসরি প্রাক্তনের প্রতি অনুভূতি নাও হতে পারে। এই ধরনের স্বপ্নের অনেকগুলি অর্থ হতে পারে। কয়েকটি জেনে নিন।

১। বর্তমানের সঙ্গে অতীতের কোনও সম্পর্ক

প্রাক্তনের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন অনেকেই দেখেন। মনোবিদদের মতে, আমাদের জীবনের সব প্রেমের সম্পর্কগুলি আমরা মস্তিষ্কের একটি ফাইলেই ভরে রাখি। স্বপ্নে তাই প্রত্যেক সঙ্গীর জায়াগা অদল-বদল হয়ে যেতেই পারে। ধরুন আপনার বর্তমান সঙ্গীর সঙ্গে কোনও কারণে মতের অমিল হয়েছে। প্রাক্তন কোনও প্রেমিকের সঙ্গে যদি একই ধরনের অভিজ্ঞতা হয়ে থাকে, তা হলে প্রাক্তনকে নিয়ে স্বপ্ন দেখতেই পারেন।

২। নিজের মধ্যে কিছু বদল চাইছেন

বসের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের স্বপ্ন দেখলেন? প্রথমেই ধরে নেবেন না যে, আপনি বসের প্রতি আকৃষ্ট। এমনও হতে পারে যে বসের কোনও গুণ আপনার খুব ভাল লাগে। এবং আপনি তেমনই হতে চান। তাই পরের বার ডোনাল্ড ডাক নিয়ে কোনও স্বপ্ন দেখলে মনে করার চেষ্টা করুন, ডোনাল্ড ডাকের কোন গুণগুলি আপনার ভাল লাগে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩। বর্তমান কোনও ঘটনার সঙ্গে যোগ

অনেকেই এমন কারও সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখেন, যার প্রতি বাস্তবে কোনও রকম আকর্ষণই বোধ করেন না। কিন্তু স্বপ্নে অভিজ্ঞতাটা ভালই লাগে। মনোবিদদের মতে, বর্তমানে যদি আপনি এমন কোনও কাজ করে থাকেন, যা সাধারণত আপনি কখনওই করবেন না, তা হলে এমন স্বপ্ন দেখতেই পারেন। হয়তো সেই কাজটা করে আপনার দারুণ লেগেছে, তখন সেই অনুভূতিটিই যৌন স্বপ্নের মধ্যে দিয়ে ধরা পড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.