Advertisement
০১ মে ২০২৪
Liton Das

পাঞ্জাবিতে আছেন, জিন্‌স-টি শার্টেও! আইপিএলে কেকেআরের নতুন অস্ত্র লিটনের অন্য রূপ কেমন?

বাইশ গজে হোক কিংবা ব্যক্তিগত জীবনে— লিটন বরাবরই পরিস্থিতি অনুযায়ী চলার মানুষ। তবে শুধু মাঠে নয়, সাজগোজের ক্ষেত্রেও কিন্তু লিটন একই রকম সচেতন।

Image of Liton Das.

লিটনের ফ্যাশনশৈলী পছন্দ করেন অনেকেই। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৬:৩০
Share: Save:

আইপিএল খেলতে কলকাতায় পা দিলেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। সোমবার সকালেই মহানগরে এলেন তিনি। সোমবারই আমদাবাদ থেকে কলকাতায় আসার কথা রয়েছে নীতীশ রানাদের। ফলে এ দিনই বাকি সতীর্থদের সঙ্গে দেখা হবে বলে মনে করা হচ্ছে। আগামী শুক্রবার ‘সানরাইজ়ার্স হায়দরাবাদ’-এর বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে খেলবে কেকেআর।

লিটনকে ৫০ লক্ষ টাকায় কেনার পরেও কেকেআরের হয়ে লিটন খেলতে পারবেন কি না, তা নিয়ে একটা জল্পনা ছিল। কবে লিটন কলকাতা আসছেন, সে দিকে তাকিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। অপেক্ষার অবসান হল সোমবার।

কলকাতায় এসেছেন বটে। তবে কেকেআরের হয়ে তিনি ব্যাট হাতে বাইশ গজে নামতে পারবেন কি না, তা নিয়ে নিজেও খানিক ধন্দে রয়েছেন লিটন। তবে ক্রিকেটার জানিয়েছেন, যদি খেলার সুযোগ না-ও পান, তা হলেও যে খুব আফসোস থাকবে, তা নয়।

Image of Liton Das.

আধুনিক পোশাক কিংবা ফুলছাপ শার্ট ছাড়াও সাবেকি পোশাক পরতে ভালবাসেন তিনি। ছবি: সংগৃহীত।

বাইশ গজে হোক কিংবা ব্যক্তিগত জীবনে— লিটন বরাবরই পরিস্থিতি অনুযায়ী চলার মানুষ। বিপক্ষে কে খেলতে নামছে, সেই অনুযায়ী খেলার কৌশল তৈরি করেন। প্রয়োজনে ওপেন করতে নেমেই আক্রমণাত্মক খেলেন। তবে শুধু মাঠে নয়, সাজগোজের ক্ষেত্রেও কিন্তু লিটন একই রকম সচেতন।

লিটনের ফ্যাশনশৈলী পছন্দ করেন অনেকেই। মাঠে নিজের পারফরম্যান্স নিয়ে যতটা সতর্ক থাকেন বাংলাদেশি এই ক্রিকেটার, মাঠের বাইরে নিজের সাজ নিয়েও পরীক্ষা-নিরীক্ষা কম করেন না তিনি। লিটনের সমাজমাধ্যমে উঁকি দিলে তা স্পষ্ট হবে।

লিটনের সাজ নজর কেড়েছে আলাদা করে।

লিটনের সাজ নজর কেড়েছে আলাদা করে। ছবি: সংগৃহীত।

ক্রিকেটবিশ্বে ‘ফ্যাশনবেল’ তারকার সংখ্যা কম নেই। লিটন কিন্তু সেই তালিকার উপরের দিকেই থাকেন। এয়ারপোর্ট লুক থেকে স্ত্রী দেবশ্রীকে নিয়ে পাহাড়যাপন— সবেতেই লিটনের সাজ নজর কেড়েছে আলাদা করে।

জিন্‌স আর টি-শার্টে লিটন যে অত্যন্ত স্বচ্ছন্দ, তা ক্রিকেটারের সমাজমাধ্যমে পোস্ট করা ছবি দেখলেই বোঝা যায়। তবে ফুলছাপ ঢিলেঢালা শার্টেও তাঁকে বেশ মানায়। লিটন তেমন পোশাক পরেনও। অনেক পুরুষই ‘ফ্লোরাল প্রিন্ট’-এর পোশাক পরার আগে দু’বার ভাবেন। মানাবে কি না, তা নিয়েও একটা দ্বন্দ্ব থাকে। তবে লিটন এ ধরনের নকশা করা জামা পরতে বেশ ভালবাসেন। প্রায়ই এ ধরনের জামায় দেখা যায়।

আধুনিক পোশাক কিংবা ফুলছাপ শার্ট ছাড়াও, সাবেকি পোশাক পরতে ভালবাসেন তিনি। পারিবারিক অনুষ্ঠানে কিংবা কোনও উৎসব-উদ্‌যাপনে, হাঁটুঝুল পাঞ্জাবিতে বেশ কয়েক বার দেখা গিয়েছে লিটনকে। পাঞ্জাবির নকশায় কখনও ফুটে উঠেছে রাতের আকাশে তারাদের ঝিকিমিকি। কখনও আবার গোধূলি বেলায় সূর্যের অস্তরাগ। মোদ্দা কথা, বাইশ গজে ছক্কা হাঁকানোর পাশাপাশি সাজগোজেও কিন্তু লিটন সমান পারদর্শী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liton Das IPL 2023 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE