Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Durga Puja Fashion 2022

সপ্তমীর সন্ধ্যায় নীল রঙের পোশাক পরবেন? তার সঙ্গে কেমন হবে বিশেষ দিনের মেক আপ

নীল অনেকেরই প্রিয় রং। সপ্তমীর সন্ধ্যায় পরবেন বলে কি নীল রঙের কোনও পোশাক বেছেছেন? তা হলে জেনে নিতে হবে নীল রঙের পোশাকের সঙ্গে কেমন হবে রূপটান।

নীলের তীব্রতা অন্যান্য রঙের চেয়ে বেশি।

নীলের তীব্রতা অন্যান্য রঙের চেয়ে বেশি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৩
Share: Save:

পুজোর ভিড়ে অন্যের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা খুব সহজ নয়। তার জন্যে পোশাক থেকে মেক আপ, সবটাই হতে হবে পরিপাটি এবং নিঁখুত। পোশাকের রঙের সঙ্গে মিলিয়েই রূপটান করা জরুরি। কালো শাড়ি কিংবা স্বল্প ঝুলের জামার সঙ্গে যেমন মেক আপ হবে, লাল রঙের কোনও পোশাকের সঙ্গে কিন্তু একই রকম করে সাজলে হবে না। নীল অনেকেরই প্রিয় রং। সপ্তমীর সন্ধ্যায় পরবেন বলে কি নীল রঙের কোনও পোশাক বেছেছেন? তা হলে জেনে নিতে হবে নীল রঙের পোশাকের সঙ্গে কেমন হবে রূপটান।

Advertisement

নীলের তীব্রতা অন্যান্য রঙের চেয়ে বেশি। তাই এই রঙের কোনও পোশাক পরলে মেক আপে খানিক পরীক্ষা-নিরীক্ষা করতেই পারেন। মাস্কারা, আইশ্যাডো, লিপস্টিকে থাকতে পারে নানা রঙের খেলা।

১) মেক আপের আগে ভাল করে মুখে স্ক্রাব করে নিন। এতে ত্বকে আসবে আলাদা স্নিগ্ধতা। তার পর কনসিলার দিয়ে ত্বকের দাগছোপ ঢেকে ফেলুন। কনসিলারের পরবর্তী ধাপ হল ফাউন্ডেশন। নীল রঙের পোশাক পরলে ত্বকের চেয়ে এক ধাপ গাঢ় রঙের ফাউন্ডেশন বেছে নিন। এতে পোশাকের রঙের সঙ্গে ত্বকের একটা সামঞ্জস্য থাকবে।

২) নীল শাড়ি বা অন্য কোনও পোশাক পরলে গালে ব্যবহার করুন হালকা গোলাপি ব্লাশ অন। নীল আর গোলাপির মিশেলে এক আলাদা সৌন্দর্য ঘিরে রাখবে আপনাকে।

Advertisement

৩) নীল রঙের কোনও পোশাকের সঙ্গে চোখের সাজেই হয়ে উঠতে হবে মোহময়ী। গাঢ় নীল পোশাকের সঙ্গে কাজলকালো চোখ লাস্যময় হাজার লোকের মাঝেও। নীল রঙের পোশাকের সঙ্গে স্মোকি বা মেটালিক আইজ বেশ মানানসই। চোখ যদি ছোট হয়, তাতেও চিন্তা নেই। সে ক্ষেত্রে চোখ একটু বড় দেখাতে করতে পারেন ‘ক্যাটস আই’। স্মার্ট অথচ অন্য রকম একটা লুক পাবেন।

৪) ঠোঁটের সাজ নির্ভর করছে চোখ কেমন ভাবে সাজিয়েছেন, তার উপর। পোশাকে নীলের ছোঁয়া রয়েছে মানে ঠোঁটে গাঢ় কোনও রঙের লিপস্টিক ব্যবহার না করলেও চলবে। লাল, খয়েরি থেকে বেরিয়ে নীল রঙা পোশাকের সঙ্গে ব্যবহার করতে পারেন পিচ রঙের কোনও লিপস্টিক। কিংবা হালকা গোলাপিও মন্দ দেখাবে না।

৫) এক ঢালা নীল শাড়ির সঙ্গে চুল খুলে রাখলে সুন্দর দেখাবে। একটা আলাদা মাধুর্য ঘিরে থাকবে আপনাকে। লাস্য আর স্নিগ্ধতার যুগলবন্দিতে আপনিই হয়ে উঠতে পারেন শারদ-সুন্দরী। শাড়ি না পরে নীল সালোয়ার-কামিজ বা স্বল্প ঝুলের কোনও জামা পরলে চুল খুলে রাখার চেয়ে কায়দা করে বেঁধে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.