Advertisement
০৮ মে ২০২৪
Durga Puja Fashion 2022

শাড়ি কিংবা স্বল্প ঝুল জামা, শারদ সাজে আকর্ষণীয় হয়ে উঠতে সঙ্গে রাখুন রকমারি বেল্ট

শাড়ি, সালোয়ার কামিজ, পশ্চিমী পোশাক— পুজোয় ঘুরিয়ে-ফিরিয়ে সকলেই পরবেন। তবে একই পোশাক পরলেও নিজেকে অন‍্য রকম ভাবে মেলে ধরতে পোশাকের সঙ্গে ব‍্যবহার করতে পারেন বেল্ট।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১২:১১
Share: Save:

ষষ্ঠীর সকাল। স্কুলের বন্ধুদের সঙ্গে বেরোবেন। হইহুল্লোড় হবে। শাড়ি পরে সামলানো মুশকিল হবে ভেবে তাই একটা ওয়ান পিস পরে নিলেন। এ বার পুজোয় এই ধরনের জামা বেশ জনপ্রিয়। বিশেষ করে কমবয়সিদের মধ‍্যে ওয়ান পিস কেনার ঝোঁক অনেকটাই বেশি। একই পোশাক পরেও সকলের চেয়ে নিজেকে একটু অন‍্য রকম দেখাতে জামার সঙ্গে একটা বেল্ট পরে নিতে পারেন। হাঁটু ঝুল কিংবা গোড়ালি পর্যন্ত কোনও জামার সঙ্গে একটা বেল্ট পরে নিলে কিন্তু দারুণ স্মার্ট দেখাবে। পশ্চিমী পোশাকের সঙ্গে নিয়ন রঙের বেল্ট বেশ মানাবে। বেল্ট পরতে গিয়ে যদি মনে হয় একটু বড়, তা হলে সামনের দিকে একটু ফাঁস দিয়ে নিতে পারেন। পোশাকে যদি নানা রঙের ছোঁয়া থাকে সে ক্ষেত্রে একরঙা বেল্ট পরতে পারেন।

পশ্চিমী পোশাকের সঙ্গে নিয়ন রঙের বেল্ট বেশ মানাবে।

পশ্চিমী পোশাকের সঙ্গে নিয়ন রঙের বেল্ট বেশ মানাবে। প্রতীকী ছবি।

শাড়ির সঙ্গে বেল্ট পরে নেওয়ার নানা রকম কায়দা রয়েছে।

শাড়ির সঙ্গে বেল্ট পরে নেওয়ার নানা রকম কায়দা রয়েছে। ছবি: সংগৃহীত

শাড়ির সঙ্গে কোমর পেঁচিয়ে রয়েছে সুদৃশ‍্য বেল্ট— বহু তারকাকেই এমন পোশাকে দেখা যায়। শাড়ির সঙ্গে বেল্ট পরে নিলেই চেনা পোশাকে অচেনা লাগবে অনেকেই। শাড়ির সঙ্গে বেল্ট পরে নেওয়ার নানা রকম কায়দা রয়েছে। সেগুলো জেনে নিলেই সাধারণ শাড়ি পরেই কিন্তু আপনিই হয়ে উঠবেন শারদ-সুন্দরী।

কোন ধরনের শাড়ি পরছেন সেই অনুযায়ী ঠিক করুন বেল্ট পরবেন কি না। শিফন বা সিন্থেটিক কিংবা অরগ‍্যাঞ্জো শাড়ি পরলে সঙ্গে কায়দা করে বেল্ট পরে নিতে পারেন। তবে খুব বেশি কারুকাজ করা শাড়ি হলে একটু মোটা বেল্ট পরলে ভাল। তবে শিফন বা ওই ধরনের হালকা কাজের শাড়ির সঙ্গে সরু কোনও বেল্ট পরতে পারেন। একটা অন‍্য রকম লুক পাবেন।

শাড়ির সঙ্গে বেল্ট এখন খুব শৌখিন পোশাক হলেও অনেকেই আলাদা করে বেল্ট পরতে একটু অস্বস্তি বোধ করেন। সে ক্ষেত্রে ব্লাউজের সঙ্গে কিন্তু বেল্ট তৈরি করে নিতে পারেন। ভাল দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Saree Belt puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE