Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Lip Care Tips

লিপস্টিক উঠে গিয়ে ঠোঁটের দাগছোপ বেরিয়ে পড়বে না তো? ঘরোয়া উপায়ে সামাল দেবেন কী ভাবে

পুজোর সময় ঠোঁটের দাগছোপ নিয়ে অকারণে অস্বস্তিতে কেন পরবেন? লিপস্টিকের আড়ালে লুকিয়ে রাখার চেয়ে সমস্যার সমাধান করুন সমূলেই। কোন ঘরোয়া টোটকায় ঠোঁটের দাগছোপ দূর হবে?

ঠোঁটের কালো দাগছোপ কিন্তু সাজটাই মাটি করে দিতে পারে।

ঠোঁটের কালো দাগছোপ কিন্তু সাজটাই মাটি করে দিতে পারে।

, নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৯
Share: Save:

শাড়ি, গয়না, মানানসই গয়না, যথাযথ রূপটান— পরিপাটি করে সেজেছেন। এমন সুন্দর সাজগোজের সঙ্গে ঠোঁটের কালো দাগছোপ কিন্তু সাজটাই মাটি করে দিতে পারে। ভাবছেন লিপস্টিকের রঙে রাঙিয়ে নেবেন ঠোঁট। তাতেও কি সমস্যার সমাধান হবে? ধরুন অষ্টমীর সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে পাল্লা দিয়ে ফুচকা খাচ্ছেন। ফুচকার জল লেগে লিপস্টিক উঠে কালো দাগছোপ বেরিয়ে পড়ল। তাই লিপস্টিকের আড়ালে লুকিয়ে রাখার চেয়ে সমস্যার সমাধান করুন সমূলেই। কোন ঘরোয়া টোটকায় ঠোঁটের দাগছোপ দূর হবে?

গোলাপি ঠোঁট চান?

গোলাপি ঠোঁট চান?

১) লেবুর রস ও মধুর মিশ্রণ ঠোঁটে লাগান। বেশ কিছু ক্ষণ লাগিয়ে ধুয়ে ফেলুন। চিনির সঙ্গে লেবু আর মধু মিশিয়েও লাগাতে পারেন ঠোঁটে। এটা স্ক্রাবারের কাজ করে। প্রত্যেকের বাড়িতেই আলু থাকে। তাই আলুর রসও লাগাতে পারেন ঠোঁটে।

২) বরফের টুকরোয় কয়েক ফোঁটা কাঠবাদামের তেল লাগিয়ে ঠোঁটে ঘষে নিন। এতে ঠোঁটের রক্ত চলাচল স্বাভাবিক হবে এবং ঠোঁটের উজ্জলভাব ফিরে আসবে।

৩) ঠোঁটের কালচে ভাব দূর করতে নারকেলের ভূমিকা কিছু কম নয়। নিয়মিত ঠোঁটে নারকেল তেল ব্যবহার করলে এই সমস্যা দূর হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lip Care pujo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE