Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Coffee Hair Mask

অষ্টমীর রাতে প্রেমিকের সঙ্গে বেরোবেন? চুলে বাড়তি জেল্লা আনতে কী ভাবে ব‍্যবহার করবেন কফি

চকচকে চুল পেতে কফি তার ভরসাযোগ্য। সবার চুলের ধরন এক রকম নয়। বিভিন্ন ধরনের চুলের জন্য কফির ব্যবহার ভিন্ন। জেনে নিন আপনার চুল অনুযায়ী কী ভাবে ব্যবহার করবেন কফি?

বিভিন্ন ধরনের চুলের জন্য কফির ব্যবহার ভিন্ন।

বিভিন্ন ধরনের চুলের জন্য কফির ব্যবহার ভিন্ন। প্রতীকী ছবি।

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৩
Share: Save:

দেখতে দেখতে চলে এল শারদোৎসব। পুজোর পাঁচটি দিন খাওয়াদাওয়া, ঘোরাঘুরির পাশাপাশি জমিয়ে চলে সাজগোজও। পুজোর দিনগুলিতে ভিন্ন ধারায় সেজে ওঠে বাঙালি। উৎসবের ভিড়ে নিজেকে সেরা দেখানোর লড়াই চলে পাল্লা দিয়ে। সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হল কেশসজ্জা। চুল যদি হয় ঝলমলে যে কোনও পোশাকে আপনাকে সুন্দর দেখাতে বাধ্য। তাই ত্বক তো রয়েছেই, চুলের যত্নে একটু বেশি করে নজর দেওয়া জরুরি। পুজোয় সকলকে চমকে দেওয়ার মতো সাজগোজ করতে যতটা প্রস্তুতি দরকার, তার অনেকটা সময় পেরিয়ে এসছে। তবে চটজলদি কিছু উপায় রয়েছে। এই যেমন কফি। কৃত্রিম উপায়ে স্ট্রেট না করিয়েও সোজা ও মসৃণ চুল পেতে পারেন কফির গুণে। সানট্যান তুলতে বা ত্বকে কোমলতা আনতে কফি যতটা উপকারী, চটজলদি ফুরফুরে এবং চকচকে চুল পেতে কফি তার চেয়ে বেশি ভরসাযোগ্য। সবার চুলের ধরন এক রকম নয়। বিভিন্ন ধরনের চুলের জন্য কফির ব্যবহার ভিন্ন। আপনার চুল অনুযায়ী ঠিক করুন কী ভাবে ব্যবহার করবেন কফি?

Advertisement
চকচকে চুল পেতে কফি বেশি ভরসাযোগ্য।

চকচকে চুল পেতে কফি বেশি ভরসাযোগ্য। প্রতীকী ছবি।

রুক্ষ এবং শুষ্ক চুলের জন্য

ষষ্ঠীর রাতে বন্ধুদের সঙ্গে খেতে যাবেন। কী পোশাক পরবেন তা-ও ঠিক করে ফেলেছেন। কিন্তু মনের মধ্যে চুলটা নিয়ে একটু খচখচ থেকেই যাচ্ছে। চিন্তা না করে এই কফির এই মাস্কটি চতুর্থী থেকেই ব্যবহার করতে পারেন। ষষ্ঠীর সন্ধ্যায় ফল পাবেন হাতেনাতে।

এই মাস্কটি বানাতে প্রথমে একটি পাত্রে ৪ টেবিল চামচ কফি, আধ কাপ টক দই এবং ৩ চা চামচ লেবুর রস নিয়ে ভাল করে মিশিয়ে একটি প্যাক বানিয়ে নিন। হাত কিংবা ব্রাশের সাহায্যে চুলের গোড়ায় ভাল করে লাগিয়ে ২০ মিনিট মতো রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

Advertisement

চকচকে চুলের জন্য

শুধু ত্বকে নয়, নজর কাড়তে চুলেও চাই উৎসবের জেল্লা। ঝলমলে চুল পেতে এই মাস্কটি ব্যবহার করতে পারেন। এই মাস্কটি বানাতে লাগবে ১ টেবিল চামচ কফি এবং ১ টেবিল চামচ মধু। এই দু’টি উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করে নিন। মাথার ত্বক এং চুলের গোড়ায় প্যাকটি লাগিয়ে কিছু ক্ষণ রাখুন। ২০ মিনিট বাদে ধুয়ে শ্যাম্পু অথবা এমনি ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে পারেন। উৎসবের ভিড়ে আলাদা করে নজর টানবে আপনার চুল।

চুল ঘন দেখাতে

কেতাদুরস্ত পোশাক পরেছেন। গয়নাগাঁটি থেকে রূপটান— সবটাই ভীষণ পরিপাটি। ভেবে দেখুন তো এমন নিঁখুত সাজের সঙ্গে পাতলা চুল আদৌ যায় কি না? ঘন চুল পেতে ব্যবহার করতে পারেন কফির এই মাস্কটি। কফি পাউডার, লেবুর রস, দারচিনি গুঁড়ো— সবগুলি একসঙ্গে দিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। তার পর শ্যাম্পু করার পর ভেজা চুলে মেখে নিন এই প্যাকটি। মিলবে সুফল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.