Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hair care

ছোট চুলে কী ভাবে হবে পুজোর সাজ? চার কৌশলে এক লহমায় লম্বা দেখাবে চুল!

চুল ছোট বলে মন ভাল নেই? কিন্তু পুজোর আগে দু’দিনে তো আর চুল লম্বা করে নেওয়া সম্ভব নয়, তবে উপায়? প্রয়োগ করে দেখতে পারেন চারটি কৌশল।

চুল লম্বা দেখাবে কী ভাবে?

চুল লম্বা দেখাবে কী ভাবে? ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:০৭
Share: Save:

সকলের চুল এক রকম হয় না। অনেক সময়ে চুল ছোট বলে মন খারাপ হয়। কিন্তু পুজোর আগে দু’দিনে তো আর চুল লম্বা করে নেওয়া সম্ভব নয়। তবে উপায়?

এমন কিছু করতে হবে যাতে ছোট চুলেও দেখায় সুন্দর। কী করতে পারেন?

লেয়ারিং

সহজ ভাষায় বললে, চুল একাধিক স্তরে কাটাকে লেয়ারিং করা বলে। বিশেষ কৌশলে সামনের দিকের চুল বিভিন্ন স্তরে কাটলে লম্বা দেখাতে পারে কেশগুচ্ছ। একে বলে ‘ফেস-ফ্রেমিং লেয়ারিং।’ ফেস-ফ্রেমিং লেয়ার করে চুল কাটলে এক ঝলকে বোঝা যায় না চুলের দৈর্ঘ্য।

স্ট্রেটনিং

কোঁকড়া চুল সোজা করতে বহু টাকা খরচ করেন অনেকেই। ‘স্ট্রেট’ করানোর অন্যতম ফায়দা হল, এতে কিছুটা লম্বা দেখায় চুল। তবে কৃত্রিম ভাবে চুল সোজা করাতে গেলে অনেক সময়ে তাপ প্রয়োগ করতে হয়। তাই চুলের আর্দ্রতার অভাব থাকলে ও ডগা ভাঙার সমস্যা থাকলে এই পদ্ধতিতে সমস্যা বাড়তে পারে।

 ‘স্ট্রেট’ করানোর অন্যতম ফায়দা হল, এতে কিছুটা লম্বা দেখায় চুল।

‘স্ট্রেট’ করানোর অন্যতম ফায়দা হল, এতে কিছুটা লম্বা দেখায় চুল। ছবি: সংগৃহীত

মাঝখানে সিঁথি কাটুন

এটি কার্যত এক ধরনের দৃষ্টিবিভ্রম। বিশেষ করে যাঁদের মুখ গোলাকৃতি তাঁদের ক্ষেত্রে এই টোটকাটি বেশি কার্যকর। তালুর ঠিক মাঝখানে সিঁথি না কেটে কয়েক সেন্টিমিটার এ দিক-ও দিকেও করতে পারেন। দু’দিকে একসঙ্গে দেখতে গেলে চোখের দৃষ্টি কিছুটা সরু হয়ে আসে। চুল লম্বা মনে হয়।

জোড়া পনিটেল

মাথায় একটির বদলে একজোড়া পনিটেল তৈরি করলে চুলের ঘনত্ব ও দৈর্ঘ্য দুই-ই বেশি দেখায়। মাথার পিছনের চুল দু’ভাগে ভাগ করে উপরে একটি ও নীচে একটি। চাইলে উপরের পনিটেলটি বিনুনি করে নীচেরটি খোলা রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair care Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE