Advertisement
২২ জুলাই ২০২৪
Skin Care Tips for Bride

বিয়ের আগে পার্লারে যাওয়ার সময় নেই? ৩ পানীয় খালি পেটে খেলে জেল্লা আসবে হবু কনের ত্বকে

পার্লারে গিয়ে বাহ্যিক ভাবে সুন্দর হওয়া সম্ভব হলেও, জেল্লা দরকার ভিতর থেকে। তার জন্য বিয়ের আগে নিয়ম করে খেতে হবে কয়েকটি পানীয়। ত্বকে জেল্লা আনতে সাহায্য করবে কোন পানীয়গুলি?

Best pre bridal juices for a glowing skin.

হবু কনের ত্বকের যত্ন নেওয়ার টোটকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৯:৪৬
Share: Save:

শীতকাল হল বিয়ের মরসুম। পৌষ শেষ হতেই মাঘ থেকেই শুরু হবে বিয়ের পর্ব। হাতে আর সময়ও বেশি নেই। বিয়ের তোড়জোড় তো ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। কারও প্রস্তুতি আবার শেষের মুখে। তবে শুধু বিয়ের আয়োজনের তোড়জোড় করলেই তো হবে না। এই সময় বিশেষ যত্ন প্রয়োজন কনেরও। বিয়ের ১৫ দিন আগে পার্লারে যান। তবে পার্লারে গিয়ে বাহ্যিক ভাবে সুন্দর হওয়া সম্ভব হলেও, জেল্লা দরকার ভিতর থেকে। তার জন্য বিয়ের আগে নিয়ম করে খেতে হবে কয়েকটি পানীয়। ত্বকে জেল্লা আনতে সাহায্য করবে কোন পানীয়গুলি?

গ্রিন টি

এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। ত্বকের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে বাইরে থেকেও ত্বকে ফুটে ওঠে জেল্লা।

লেবু ও মধুর রস

ওজন কমাতে লেবু, মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে খেয়েও থাকেন। কিন্তু এই মিশ্রণটি ত্বকের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। শরীরে জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবুর অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই বিয়ের আগে চকচকে ত্বক পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।

Best pre bridal juices for a glowing skin.

বিয়ের আগে ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। ছবি: সংগৃহীত।

শসার রস

হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে ত্বকেরও। বিয়ের আগে ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। এর অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bride Skin Care Tips Skin Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE