Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Makeup Tips

অফিস থেকেই সহকর্মীর আইবুড়ো ভাতে যাবেন? ৫ মিনিটে মেকআপ করার টোটকা দিচ্ছেন ভূমি

ভূমির মতো অতিরিক্ত মেকআপ করতে পছন্দ করেন না অনেকেই। তাই স্বল্প প্রসাধনী ব্যবহার করে, কম সময়ে মেকআপ করে ফেলার টোটকা রইল এখানে।

Bhumi Pednekar shares her 5 minute make up routine.

কাজ থেকে সোজা নিমন্ত্রণে যোগ দিতে হলে কম সময়ে মেকআপ করবেন কী করে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৬:২১
Share: Save:

বলিউডে প্রথম সারির অভিনেতাদের মধ্যে জায়গা করে নিয়েছেন ভূমি পেডনেকর। এক দিকে অভিনয়, অন্য দিকে রেস্তরাঁর ব্যবসা— সবটা সামাল দিতে হয় তাঁকেই। পেশার জন্য যেটুকু মেকআপ করার প্রয়োজন, সেটুকু ছাড়া আলাদা করে খুব বেশি প্রসাধনী ব্যবহার করা ভূমির স্বভাববিরুদ্ধ। ভূমির মতো অতিরিক্ত মেকআপ করতে পছন্দ করেন না অনেকেই। কাজে বেরোনের আগে হাতে বেশি সময় না থাকলে বা কাজ থেকে সোজা নিমন্ত্রণে যোগ দিতে হলে কম সময়ে মেকআপ করবেন কী করে? সেই টোটকাই দিয়েছেন অভিনেত্রী ভূমি পেডনেকর।

পাঁচ মিনিটে মেকআপ করার পদ্ধতি:

১) মেকআপ শুরু করার আগে ভূমি ত্বকের আর্দ্রতা বজায় রাখার উপর বিশেষ ভাবে নজর দেন। তাই মুখ ধোয়ার পর মুখে সিরাম মাখেন তিনি। ত্বকের ধরন, সমস্যা বুঝে যে কোনও ভাল সংস্থার সিরাম ব্যাগে রাখতেই পারেন।

২) নাক-মুখ ধারাল করতে এর পর কনটুর পেন্সিলের সাহায্যে কপাল, নাক এবং গালের দু’পাশে হাড়ের নীচের অংশ কেটে নিন।

৩) অনেকেই মুখে ভারী ফাউন্ডেশন ব্যবহার করতে পছন্দ করেন না। শীতে ত্বক শুষ্ক হয়ে যাওয়ার প্রবণতাও বেড়ে যায়। তাই তুলনায় হালকা সিরামযুক্ত টিন্ট বা মুস ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন ভূমি। ত্বকের রঙের সঙ্গে মানানসই টিন্ট বা মুস মেখে নিলে পছন্দের ডিউই লুক আসবে। এ বার মেকআপ ব্লেন্ডার দিয়ে পুরো মুখে ভাল করে মেকআপ মিশিয়ে নিন। তার পর প্রেস পাউডার দিয়ে মেকআপ সেট করে নিন।

Bhumi Pednekar shares her 5 minute make up routine.

মাত্র ৫ মিনিটেই রেডি! ছবি: সংগৃহীত।

৪) এ বার প্রথমে চোখে কাজল পরে নিন। এ বার পোশাকের রঙের সঙ্গে মানানসই রঙের আইশ্যাডো দিয়ে চোখের পাতার উপর তা ব্লেন্ড করে নিন। চাইলে চোখের মণির উপর শিমার লাগাতে পারেন। মাস্কারাও লাগিয়ে নিতে পারেন চোখের পাতায়।

৫) সব শেষে লাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। দিনের বেলা শিমারি লিপগ্লস বা নুড লিপস্টিক, যা ইচ্ছে মাখতে পারেন।

৬) ব্যাগে আলাদা করে ব্লাশঅন রাখার প্রয়োজন নেই। লিপস্টিক দিয়েই রাঙিয়ে তুলতে পারেন গালের দু’পাশ।

৭) সবশেষে মেকআপ ফিক্সার দিয়ে লুক সেট করে নিলেই হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE