Advertisement
০২ মে ২০২৪
Ganesh Puja

বলিপাড়ায় উৎসবের মেজাজ, গণেশপুজোয় কেমন সাজলেন জাহ্নবী, সারা, অনন্যারা?

বলি তারকাদের মধ্যেও গণেশপুজো নিয়ে উন্মাদনা তুঙ্গে। পুজো হবে আর সাজগোজ হবে না, তা কখনও হয়! সকাল থেকেই রঙিন সাজে ক্যামেরাবন্দি হয়েছেন বলি তারকারা। কে কেমন সাজলেন, রইল ঝলক।

(বাঁ দিক থেকে) জাহ্নবী কপূর, সারা আলি খান, অনন্যা পাণ্ডে।

(বাঁ দিক থেকে) জাহ্নবী কপূর, সারা আলি খান, অনন্যা পাণ্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৪
Share: Save:

দেশ জুড়ে সারা দিন ধরে চলছে বাপ্পার আরাধনা। বড় বড় মণ্ডপ থেকে বাড়ির ঠাকুরঘর, নানা ভাবে হয়েছে গণেশ চতুর্থীর আয়োজন। পিছিয়ে নেই বলি তারকারাও। কেউ প্রিয় বন্ধুর বাড়িতে পুজো দেখতে হাজির হয়েছেন, কেউ আবার নিজের বাড়িতেই পুজোর আয়োজন করেছেন। বলি তারকাদের মধ্যে গণেশপুজো নিয়ে উন্মাদনা তুঙ্গে। পুজো হবে আর সাজগোজ হবে না, তা কখনও হয়! সকাল থেকেই রঙিন সাজে ক্যামেরাবন্দি হয়েছেন বলি তারকারা। কে কেমন সাজলেন, রইল ঝলক।

গণেশ ঠাকুরের সামনে জোড়হাত করে ক্যামেরবন্দি হয়েছেন অভিনেত্রী সারা আলি খান। তার পরনে হলুদ সালোয়ার। পুজোর দিন খুব বেশি চড়া সাজ নয়, হালকা মেকআপেই নজর কেড়েছেন অনুরাগীদের। খোলা চুল, চোখে কাজল, কানে ঝুমকো, হাতে চুড়ি— সারার ছিমছাম সাজ বেশ মনে ধরেছে তাঁর অনুরাগীদের।

গণেশপুজোর দিন বাপ্পার আশীর্বাদ নিতে মুম্বইয়ের লালবাগ কা রাজার মন্দিরে দেখা গেল অভিনেতা কার্তিক আরিয়ানকে। পরনে মেরুন পাঞ্জাবি। সিদ্ধিদাতার সামনে হাতজোড় করে দাঁড়িয়ে রয়েছেন কার্তিক। পুজোর দিনে তার সাবেকি সাজপোশাক নজর কেড়েছে অনুরাগীদের।

প্রতি বারের মতো এ বারও নিজের বাড়িতে বড় করে গণেশপুজোর আয়োজন করেছেন অভিনেত্রী শিল্পা শেট্টি। শুধু গণেশ ঠাকুরের সাজগোজেই নজর দেননি তিনি, বাড়ির থিমের সঙ্গে মানানসই পোশাকও নিজেদের জন্য বানিয়েছেন অভিনেত্রী। স্বামী রাজ কুন্দ্র ও ছেলেমেয়ে নিয়ে পুজোয় ব্যস্ত শিল্পা। সকলের পরনেই বাসন্তী রঙের পোশাক। শিল্পার পরনে জমকালো ব্লাউজ়, সঙ্গে শিফন শাড়ি। অভিনেত্রীর শাড়ি পরার কায়দা বেশ নজরে কেড়েছে নেটাগরিকদের।

নিজের নতুন ফ্ল্যাটেই গণেশপুজোর আয়োজন করেছেন অভিনেত্রী মিথিলা পালকর। সেই ছবি অভিনেত্রী ভাগ করে নিয়েছেন ইনন্টাগ্রামের পাতায়। পরনে বেগনি রঙের শাড়ি, গোলাপি হাতকাটা ব্লাউজ়, মুক্তোর গয়না, খোঁপায় ফুলেল সাজ— ছিমছাম সাজেই অনুরাগীদের মন জয় করেছেন মিথিলা।

বন্ধু মণীশ মলহোত্রের বাড়ির পুজোতে সপরিবার হাজির রীতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি’সুজা। গোটা পরিবারের পরনে সাবেকি পোশাক। জেনেলিয়ার পরনে লাল আনারকলি, রীতেশ পরেছেন লাল পাঞ্জাবি। দুই ছেলেকে ফ্লোরাল প্রিন্টের পাঞ্জাবি পরিয়েছেন রীতেশ-ঘরনি।

পোশাকশিল্পী মণীশ মলহোত্রের বাড়িতে হাজির ছিলেন অভিনেত্রী জাহ্নবী কপূরও। শারারা কিংবা সালোয়ার নয়, জাহ্নবীর পরনে ছিল হলুদ অরগ্যাঞ্জা শাড়ি। খোঁপা, ছোট লাল টিপ, ন্যুড লিপস্টিক— ছিমছাম সাজে জাহ্নবীকে দেখে চোখ ফেরানো দায়।

সদ্য বাবা হয়েছেন অভিনেতা রামচরণ। এরই মাঝে স্ত্রী উপাসনা ও বাড়ির অন্য সদস্যদের নিয়ে ঘটা করে গণেশপুজোর আয়োজন করলেন অভিনেতা। কালো শার্ট-ট্রাউজ়ার পরে, গলায় উত্তরীয় ঝুলিয়ে পুজো করলেন রামচরণ। উপাসনার পরনে হলুদ আনারকলি। পুজোয় হাজির ছিল সদ্যোজাতও।

সলমন খানের বোন অর্পিতা খানের বাড়িতেও হাজির হয়েছিলেন একাধিক বলি তারকা। বন্ধুর বাড়ির গণেশপুজো দেখতে হাজির ছিলেন অভিনেত্রী সোহা আলি খান। সঙ্গে ছিলেন স্বামী কুণাল খেমু আর মেয়ে। সকলের পরনেই গোলাপি আভা। সোহার পরনে গোলাপি চিকনকারি সালোয়ার। মায়ের সাজে সেজেছেন মেয়েও। কুণালের পরনে দেখা গেল গোলাপি কুর্তা।

বাড়িতে গণপতির আরাধনা করেছেন অভিনেতা রাজকুমার রাও। সঙ্গী ছিলেন স্ত্রী পত্রলেখা পাল। দু’জনের পোশাকেই রংমিলান্তি। রাজকুমার পরেছেন সোনালি রঙের পাজামা-কুর্তা। পত্রলেখার পরনে সোনালি অরগ্যাঞ্জা শাড়ি। দম্পতির ছিমছাম সাজ দেখে অনুরাগীরা মুগ্ধ।

বাড়িতেই পুজোর আয়োজন করেছেন অভিনেত্রী অনন্যা পাণ্ডে। খুব চড়া সাজ নয়, গোলাপি রঙের সালোয়ার পরেছিলেন তিনি। এলোমেলো খোঁপা, কানে ছোট দুল, মুখে মেকআপের নামমাত্র নেই। ঘরোয়া সাজেই গণপতির আরাধনা করেছেন চাঙ্কি-কন্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE