Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hair Style

হলিউড থেকে বলিউড, কেশসজ্জায় আবার ফিরে আসছে মাথার এক পাশে সিঁথি করার চল

গ্রামবাংলার এই সাধারণ পাটিপাতা, তেল চপচপে চুলের সাজ নিয়ে অনেকেই আড়ষ্ট বোধ করেন। কিন্তু ওই সাজেই বলিউডের অভিনেত্রীরা জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন মঞ্চ আলোকিত করেন।

পাটিপাতা সিঁথের সাজে বলিউড ডিভারা।

পাটিপাতা সিঁথের সাজে বলিউড ডিভারা। ছবি- ইন্সটাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২০:২৮
Share: Save:

আগে গ্রামবাংলায় সন্ধ্যা হলেই হ্যারিকেন জ্বেলে মেয়েদের চুলে তেল দিয়ে সিঁথি কেটে লম্বা বেণী করার চল ছিল ঘরে ঘরে। সেই রীতি মেনেই এক সময়ে বলিউডের প্রথম সারির নায়িকাদেরও তেমন চুলের সাজেই দেখা যেত। যুগের সঙ্গে তাল মিলিয়ে বদলেছে চুলের সাজও। তবে দেখতে গেলে সেই পুরনো চুলের সাজই নানা ভাবে ফিরে এসেছে বার বার। কখনও নানা রকম খোপা, কখনও বেণী, কখনও এক ঢাল কালো চুল, আবার কখনও একেবারে পাটিপাতা বেণী।

তবে গ্রামবাংলার এই সাধারণ পাটিপাতা, তেল চপচপে চুলের সাজ নিয়ে অনেকেই আড়ষ্ট বোধ করেন। কিন্তু ওই সাজেই বলিউডের অভিনেত্রীরা জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন মঞ্চও আলোকিত করেন।

দীপিকার মোহময়ী চুলের সাজ।

দীপিকার মোহময়ী চুলের সাজ। ছবি- ইন্সটাগ্রাম।

দীপিকা পাড়ুকোন

মাথার এক পাশে সিঁথি, খোলা চুল, ঠোঁটে হালকা লিপস্টিক। দেখে মনে হচ্ছে, যেন পাশের বাড়ির চেনা মেয়েটি। গায়ে নেই কোনও গয়না। চোখের উপরে কালো লাইনার, একেবারে হালকা মেকআপ, কালো ‘বডিকন’ পোশাকে ‘পাঠান’-এর অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের লুক ছিল চোখে পড়ার মতো।

এক পাশে সিঁথি করা চুলের সাজে প্রিয়ঙ্কা চোপড়া।

এক পাশে সিঁথি করা চুলের সাজে প্রিয়ঙ্কা চোপড়া। ছবি- ইন্সটাগ্রাম।

প্রিয়ঙ্কা চোপড়া

মা হওয়ার পর থেকেই মেয়ে মালতি এবং স্বামী নিকের সঙ্গে প্রবাসে সময় কাটাচ্ছেন বেশ কিছু দিন ধরেই। তবে ফ্যাশনের নিয়ে অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া সব সময়েই পরীক্ষানিরিক্ষা করতে ভালবাসেন। পুরনো আমলের এক পাশে সিঁথে করা চুলের সাজে, গোপালি গাউন। সঙ্গে মানানসই হিরের গয়না, কানে হিরের দুলে ছড়িয়ে পড়ছে দীপ্তি।

ফ্যাশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে অগ্রদূত ঐশ্বর্যা রাই বচ্চন।

ফ্যাশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে অগ্রদূত ঐশ্বর্যা রাই বচ্চন। ছবি- ইন্সটাগ্রাম।

ঐশ্বর্যা রাই বচ্চন

বলিউডের আরও এক দীপ্তিময়ী ঐশ্বর্যা রাই বচ্চন। ফ্যাশনের ব্যাপারে তাঁকে এক রকম অগ্রদূত বলা যেতে পারে। সে বেগুনি লিপস্টিক পরে কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে হেঁটে যাওয়া হোক বা পাটি পেতে সিঁথে করা। সব পরীক্ষাতেই তিনি সফল। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক, শিমারি গাউন, সাধারণ পাটিপাতা চুলের সাজেই হেঁটেছিলেন কোনও এক বছরের রেড কার্পেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE