Advertisement
০১ মার্চ ২০২৪
Cannes Film Festival

‘মাথায় কি ওটা অ্যালুমিনিয়ামের ফয়েল?’ কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বর্যার সাজ নিয়ে চলল ব্যঙ্গ

কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় অভিনেতাদের পোশাক থেকে সাজগোজ, এমনকি, গয়না নিয়েও সমালোচনা হয়েছে। এ বছর কানের লাল গালিচায় হাজির হতেই কটাক্ষ শুনতে হল ঐশ্বর্যাকে।

Image of Aiswarya Rai Bachchan’s.

কান-এর লাল গালিচায় ঐশ্বর্যার সাজকে কেন্দ্র করে চলল ব্যঙ্গ। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ফ্রান্স শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১২:০৮
Share: Save:

কান চলচ্চিত্র উৎসবের রে়ড কার্পেটে বিতর্ক হবে না, তা প্রায় অসম্ভব। সেই বিতর্কের হাত থেকে রেহাই পান না বলিউড এবং হলিউডের তাবড় অভিনেতারাও। তবে এ বছর যেন বিতর্ক, কটাক্ষ আর সমালোচনার বান ডেকেছে। অভিনেতাদের পোশাক থেকে সাজগোজ, এমনকি, গয়না নিয়েও সমালোচনা হয়েছে। রেহাই পেলেন না ঐশ্বর্যাও।

বৃহস্পতিবার ‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অফ ডেস্টিনি’ ছবির স্ক্রিনিংয়ে হাজির ছিলেন ঐশ্বর্যা। রুপোলি এবং কালো রঙের হুডেড গাউনে নিজেকে সাজিয়েছিলেন অভিনেত্রী। কোমরে বো করে বাঁধা কালো বেল্ট। ঠোঁটে গাঢ় লাল লিপস্টিক। মানানসই রূপটান। এমন সাজে ঐশ্বর্যার ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে সমালোচনা। বিশেষ করে, অভিনেত্রীর পোশাক নিয়ে চলছে জোর হাসাহাসি। অভিনেত্রীর হুডেড গাউনটিকে কেউ বোরখার সঙ্গে তুলনা করেছেন। কারও মতে, সেটি আবার ‘অ্যালুমিনিয়াম ফয়েল’। লাল গালিচায় হাঁটার সময় গাউনের একটি প্রান্ত হাতে ধরা ছিল অভিনেত্রীর। তা দেখে কারও মনে হয়েছে, পোশাকটি পরে নিজে একেবারেই স্বচ্ছন্দ নন ঐশ্বর্যা। সামলাতেই যখন পারছেন না, তা হলে এমন পোশাক পরার দরকার কী, তা নিয়েও উঠেছে প্রশ্ন।

Image of Aiswarya Rai Bachchan’s.

পোশাক নিয়ে সমালোচনার শিকার অভিনেত্রী। ছবি: রয়টার্স।

অভিনেতাদের জীবন বিতর্ক আর সমালোচনায় মোড়া। ফলে এ সব বিতর্কের স্রোত কাটিয়ে চলতে তাঁরা ভাল করেই জানেন। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের বহু পুরনো অতিথি ঐশ্বর্যা। ২১ বছর ধরে কান-এর লাল গালিচায় হাঁটছেন তিনি। শুরুর দিকে কান-এর জুরি বোর্ডের সদস্যও ছিলেন তিনি। দু’দশকে নানা সাজে অভিনেত্রী ধরা দিয়েছেন কান-এর রেড কার্পেটে। প্রত্যেক বারই তাঁর সাজপোশাক নিয়ে সমালোচনা এবং প্রশংসা হাত ধরাধরি করে চলেছে। এ বারেও তার অন্যথা হয়নি। প্রিয় অভিনেত্রীর সাজে মুগ্ধ হয়েছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE