Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mira Rajput: রোদে পোড়া ভাব তাড়াতাড়ি দূর করবেন কী করে? মেনে চলুন মীরা রাজপুতের টোটকা

বলি-নায়িকাদের থেকে সৌন্দর্যে কোনও অংশে কম যান না শাহিদ কপূরের স্ত্রী মীরা রাজপুত। এ বার তিনি নিজেই জানালেন তাঁর রূপরুটিনের রহস্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ অক্টোবর ২০২১ ১৭:৩৯
নেটমাধ্যমে তাঁর রূপরুটিনের এক বিশেষ রহস্য জানিয়েছেন মীরা।

নেটমাধ্যমে তাঁর রূপরুটিনের এক বিশেষ রহস্য জানিয়েছেন মীরা।

সৌন্দর্যে বলি-নায়িকাদের থেকে কোনও অংশে কম যান না শাহিদ-জায়া মীরা রাজপুত। তাঁর ফ্যাশন স্টেটমেন্টে প্রায়শই মুগ্ধ হন নেটাগরিক। সম্প্রতি মলদ্বীপ থেকে সপরিবারে ছুটি কাটিয়ে ফিরেছেন মীরা-শাহিদ। আর তারপরই মীরা নেটমাধ্যমে জানিয়েছেন তাঁর রূপরুটিনের এক বিশেষ রহস্য। ত্বক থেকে রোদের পোড়া ভাব দূর করতে তিনি ভরসা রাখেন কাঁচা দুধে। সত্যিই কি কাঁচা দুধ পারে ত্বক থেকে রোদের পোড়া ভাব দূর করতে? উত্তর হ্যাঁ।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।


কী ভাবে রোদের পোড়া ভাব কমায় কাঁচা দুধ?

আসলে কাঁচা দুধে রয়েছে প্রচুর পরিমাণে ল্যাকটিক অ্যাসিড, ভিটামিন এ ও ভিটামিন ডি। এই ল্যাকটিক অ্যাসিড ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে করে তোলে সতেজ। এমনকি, ত্বকে যদি কোনও রকম কোনও প্রদাহও তৈরি হয়, তাহলে সেটাও কমাতে পারে কাঁচা দুধ। এ ছাড়া ত্বক রোদে পুড়লে তার উপর যদি ঠান্ডা কাঁচা দুধ লাগানো যায়, তাহলেও মেলে আরাম।

আর কী কী ভাবে ত্বকের উপকারে লাগে কাঁচা দুধ?

১) বাজারচলতি রাসায়নিকযুক্ত ক্লেনজার ব্যবহার করতে চান না? ভরসা রাখুন কাঁচা দুধে। এতে রয়েছে ভিটামিন এ, ভিটামিন কে, ভিটামিন ডি ও ভিটামিন ই, যা ত্বকের মৃত কোষ দূর করার জন্য দারুণ উপকারী।

২) মুখে বয়সের ছাপ পড়তে দিতে চান না? রোজকার রূপরুটিনে রাখুন কাঁচা দুধ। এটি ত্বককে বলিরেখার হাত থেকে বাঁচায়।

৩) কোনও প্রসাধনী না মেখেই উজ্জ্বল ত্বক পেতে চান? মুখের ত্বকে মাখুন কাঁচা দুধ। কাঁচা দুধ ও মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও মোলায়েম।

আরও পড়ুন

Advertisement