Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Mamata Banerjee

ভাইপোর বিয়ের দিন সকালে পরা মমতার পোশাকের নাম বেশ খটমট, দাম অবশ্য নাগালের মধ্যে

চা বাগান পরিদর্শনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি প্রকাশ্যে আসতেই সকলের নজর কেড়েছে তাঁর পোশাক। শাড়ি নয়, মুখ্যমন্ত্রীর পরনে ছিল নেপালি পোশাক। কী নাম সেই পোশাকের? দামই বা কত?

Image of Mamata Banerjee.

উত্তরবঙ্গ সফরে নেপালি সাজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২০:৫০
Share: Save:

ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে উত্তরবঙ্গে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিয়েবাড়ি যাওয়ার আগে পাঙ্খাবাড়ি রোডের ধারে একটি চা বাগানে গিয়েছিলেন মমতা। সেখানে গিয়ে চা-পাতা তোলার কায়দা শেখেন মুখ্যমন্ত্রী। চা বাগান পরিদর্শনে গিয়ে মমতার ছবি প্রকাশ্যে আসতেই সকলের নজর কেড়েছে তাঁর পোশাক। একেবারে পাহাড়ি বেশেই পাহাড়ি মেয়েদের সঙ্গে কাজে হাত লাগিয়েছেন তিনি। শাড়ি নয়, মুখ্যমন্ত্রীর পরনে ছিল লাল-সাদা চাউবন্দি চোলো।

চাউবন্দি চোলো মূলত পরেন নেপালি মহিলারা। দেখতে খানিকটা গলাবন্ধ জ্যাকেটের মতো। র‌্যাপারের মতো র‌্যাপ করে পরতে হয় এই পোশাক। র‌্যাপার স্কার্টের উপর নেপালি মহিলারা এই ব্লাউজ়টি পড়েন। ব্লাউজ়ে থাকে না কোনও বোতাম। চারদিকে দড়ি বেঁধে এই পোশাক পরা হয়। মূলত চা বাগানে কাজ করা মহিলারা ছোট শিশুদেরও সঙ্গে নিয়ে আসেন। শিশুদের স্তন্যপান করাতে যাতে সুবিধা হয়, সেই কারণেই এই কায়দার দড়ি বাঁধা পোশাক পরেন তাঁরা।

Image of Mamata Banerjee

মমতার পরনে লাল-সাদা চাউবন্দি চোলো। —নিজস্ব চিত্র।

এই পোশাক কিনতে পারেন আপনিও। নাম খটমট হলেও দাম খুব একটা বেশি নয়। কলকাতার ওয়েলিংটনে ইতিমধ্যেই শীতের পোশাকের সম্ভার নিয়ে বসেছেন ভুটিয়ারা। তাঁদের কাছেই আপনি পেয়ে যাবেন এই পোশাক। দাম ১০০০ টাকার মধ্যে। অ্যামাজ়নে কিংবা মিশোতেও আপনি এই পোশাক পাবেন। দাম ১০০০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE