Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Urfi Javed

Urfi Javed: সাহসী পোশাকের জন্য উরফি সবর্দাই শিরোনামে! তবে ত্বকের যত্নও তিনি কম নেন না

কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে। তাঁর রূপচর্চার মন্ত্র কী জানেন?

উরফি জাভেদ।

উরফি জাভেদ। ছবি: ইনস্টাগ্রাম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৫:১৫
Share: Save:

নিত্যনতুন উদ্ভট পোশাক পরার জোরেই সংবাদের শিরোনামে থাকেন অভিনেত্রী উরফি জাভেদ। কখনও গায়ে শুধু সেফটি পিন আটকে, কখনও আবার কাচ কিংবা প্লাস্টিক দিয়ে তৈরি পোশাক পরেই রাস্তায় বেরিয়ে পড়েন তিনি। যেমন ইচ্ছে সাজগোজ করে পোজ দেন ক্যামেরার সামনে। তাই পাপারাৎজিও থাকে তক্কেতক্কে।

নেটমাধ্যমে তাঁকে নিয়ে কখনও হাসির রোল ওঠে কখনও আবার অভিনব পোশাক বানানোর জন্য তিনি নেটাগরিকদের প্রশংসাও পান। কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে। তাঁর রূপচর্চার মন্ত্র কী জানেন?

১) ত্বক পরিচর্যার জন্য উরফি রোজ নিয়ম করে নিমের রস খান। হ্যাঁ ঠিকই শুনেছেন! উজ্জ্বল ও ঝকঝকে ত্বক পাওয়ার জন্য উরফি কিন্তু এই পানীয়ের উপর ভরসা রাখেন। ত্বকের যে কোনও সমস্যা সমাধানে নিম কিন্তু খুব উপকারী। ত্বক পরিষ্কার রাখতে ও ত্বকের তৈলাক্ত ভাব নিয়ন্ত্রণে নিমের অ্যান্টিব্যাক্টেরিয়াল গুণ সাহায্য করে। জীবাণুনাশক হওয়ার কারণে ব্রণ, কালো দাগ এ সব নিয়ন্ত্রণ করতেও কার্যকর নিম।

২) বাজারচলতি কোনও মেক আপ সামগ্রী কেনার আগে আমরা কিন্তু লক্ষ করি না তাতে কোন রাসায়নিক কত পরিমাণে থাকে। আর তার জেরেই কিন্তু ত্বকের সমস্যা কয়েক গুণ বেড়ে যায়। উরফি কিন্তু এই বিষয় বেশ সতর্ক থাকেন। তিনি রূপচর্চার ক্ষেত্রে ‘অরগ্যানিক’ সামগ্রীর উপর ভরসা রাখেন।

উরফি জাভেদ।

উরফি জাভেদ।

৩) শুধু তা-ই নয়, উরফি কিন্তু ঘরোয়া ফেসপ্যাক দিয়েই ত্বকের পরিচর্যা করেন। তার প্রিয় ফেসপ্যাক কী জানেন? সপ্তাহে দু’ থেকে তিন বার উরফি মধু-লেবুর ফেসপ্যাক ব্যবহার করেন। মধু ও লেবুর মিশ্রণ ত্বকের জন্য খুবই ভাল। ত্বকের ক্লান্তি দূর করতে, বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে, দাগ-ছোপ দূর করতে লেবুর রস ও মধু মিশিয়ে লাগিয়ে রাখুন ২০ মিনিট। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। জেল্লাদার ত্বক পেতে এই পন্থায় ভরসা রাখতেই পারেন।

৪) অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের মতন উরফিও কিন্তু জল খাওয়ার বিষয়ে খুব সচেতন। দিনে আড়াই থেকে তিন লিটার জল খান তিনি। শরীরের থেকে টক্সিন বার করে দিতে জল খাওয়া ভীষণ জরুরি। নিয়ম করে জল খেলেই ত্বকের হাজারো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Urfi Javed Skin care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE