Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nail Paint

Nail Polish Uses: শুধু নখের সাজেই নয়, নানা সাংসারিক কাজেও লাগে নেল পলিশ

নানা রঙের নেল পলিশ অনেকের কাছেই থাকে। আবার কেউ কেউ এই প্রসাধনী তেমন ব্যবহার করে না। কিন্তু নখ রাঙানো ছাড়াও আরও অনেক কাজে লাগে নেল পলিশ।

নেল পলিশ দিয়ে কত কী করা সম্ভব জানেন কি

নেল পলিশ দিয়ে কত কী করা সম্ভব জানেন কি ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৯:০৩
Share: Save:

অনেক মেয়ের সাজের টেবিলেই থাকে সারি সারি রঙিন নেল পলিশ। নিত্য নতুন ভাবে নখ রাঙিয়ে তুলতে পছন্দ করেন তাঁরা। আবার অনেকে রয়েছেন, যাঁরা এই প্রসাধনী খুব বেশি ব্যবহার করেন না। তবে নেল পলিশ শুধু নখের সাজের জন্যই নয়, রোজকার জীবনের আরও নানা কাজে লাগতে পারে। জেনে নিন সেগুলি কী।

১। চাবির গোছায় অনেক চাবি রয়েছে? তাড়াহুড়োর সময় আসল চাবিটা পাওয়া মুশকিল। তাই একেকটা চাবিতে এক এক রকম রঙের নেলপলিশ দিয়ে চিহ্ন করে রাখতে পারেন। যেমন সদর দরজার চাবির রং লাল, আলমারির চাবির রং সবুজ বা বাইরের গেটের তালার চাবির রং গোলাপি— বেছে নিন নিজের পছন্দের অনুযায়ী।

২। চামড়ার জুতো বা ব্যাগে কোনও এক ছোট অংশের চামড়া উঠে গিয়েছে? সেই রঙের নেল পলিশ হাতে কাছে থাকলে সেই অংশটুকু রং করে নিতে পারেন। খুব খুঁটিয়ে না দেখলে চট করে কেউ খুঁত ধরতে পারবেন না। ফ্যান কিংবা ফ্রিজের গা থেকে যদি কিছুটা অংশে রং উঠে যায়, তা হলেও এই একই বুদ্ধি কাজে লাগাতে পারেন।

৩। গয়না কেনার কিছু দিনের মধ্যেই রং কালচে হয়ে গিয়ে পুরনো দেখায়? কেনার পরই গয়না স্বচ্ছ রঙের নেলপলিশ লাগিয়ে নিন। চকচকে করবে অনেক দিন।

৪। দেশলাই কাঠি জ্বলছে না? নখে রং লাগানোর মতোই এক পরত লাগিয়ে নিন। শুকিয়ে গেলে জ্বালিয়ে দেখুন।

৫। ফুলের টবে নানা রকম নকশা করতে চান। অন্য রং না থাকলেও নেলপলিশ দিয়েই কাজ সারতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nail Paint Nail Polish Nail Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE