Advertisement
০৫ মে ২০২৪
Viral Delhi Metro Girl

‘ভদ্র পোশাক পরুন’! ‘দিল্লির উরফি’ বিতর্কে বার্তা মেট্রোর, পাল্টা দিলেন সেই কন্যাও

‘দিল্লির উরফি’ রিদ্‌মের কীর্তি এখন চর্চার কেন্দ্রে। দিন কয়েক আগেই মেট্রোয় স্বল্প পোশাক পরে যাত্রা করার সময়ে সেই তরুণীর ভিডিয়ো ভাইরাল হয়েছিল। তার পরেই নড়েচড়ে বসেন মেট্রো কর্তৃপক্ষ।

‘দিল্লির উরফি’ চিন্তা বাড়াচ্ছে মেট্রো কর্তৃপক্ষের।

‘দিল্লির উরফি’ চিন্তা বাড়াচ্ছে মেট্রো কর্তৃপক্ষের।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১১:২৮
Share: Save:

বছর খানেক হল প্রতিদিনের সংবাদমাধ্যমের শিরোনামে এক জনের জায়গা মোটামুটি ভাবে পাকা, তিনি হলেন মডেল ও অভিনেত্রী উরফি জাভেদ। আজগুবি পোশাকের জন্য এখন ফ্যাশন দুনিয়ায় পরিচিত মুখ তিনি। উরফির পর আজব পোশাকের জন্য এ বার ভাইরাল হলেন আর এক তরুণী। দিন কয়েক আগেই দিল্লি মেট্রোয় স্বল্প পোশাক পরে যাত্রা করার সময়ে সেই তরুণীর ভিডিয়ো ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। সেই ভিডিয়োতে তরুণীকে একটি ব্রালেট এবং মাইক্রো মিনি স্কার্ট পরে মেট্রোয় সফর করতে দেখা গিয়েছিল। ভিডিয়োতে তাঁর স্তনদ্বয় স্পষ্ট। স্কার্টটিও পুরোপুরি চেরা। কোলে ব্যাগ নিয়ে সিটে বসে দিল্লি মেট্রোয় সফর করছিলেন তিনি। কিন্তু উঠে দাঁড়াতেই বাকি যাত্রীদের চোখ কপালে ! এমন খোলামেলা বেশে কেউ মেট্রোতে ওঠেন নাকি! নিমেষে ভাইরাল হল সেই ভিডিয়ো। তরুণীর বেশ দেখে মন্তব্য উপচে পড়ছিল। এক জন লিখলেন, “যাক, দিল্লিও তবে এ বার নিজস্ব উরফি পেল।”

দিল্লি জুড়ে এই তরুণীর কীর্তি এখন চর্চার কেন্দ্রবিন্দুতে। ১৯ বছরের তরুণী ‘দিল্লির উরফি’-র আসল নাম রিদ্‌ম চানানা। নেটাগরিকরা মনে করেন, উরফিকে দেখেই তরুণী এমন পশাক পরা শুরু করেছেন। এক সাক্ষাৎকারে অবশ্য রিদ্‌ম বলেন, ‘‘আমি উরফি জাভেদের দ্বারা অনুপ্রাণিত নই। আমি কী পরব, সেটা সম্পূর্ণ আমার বিষয়। সাময়িক খ্যাতি পাওয়ার কোনও ইচ্ছা আমার নেই। লোক কী বলবে, আমি সে সব নিয়ে ভাবতে রাজি নই।’’

তার পরেই এই বিষয়ে একটি বিবৃতি দিয়ে নিজেদের মত জানালেন দিল্লি মেট্রো কর্তৃপক্ষ। তাতে জানানো হয়েছে, মেট্রোয় সফর করা যাত্রীরা সামাজিক শিষ্টাচার ও পোশাকবিধি মেনে চলবেন বলে আশা করা হচ্ছে। বিবৃতি দিয়ে মেট্রো কর্তৃপক্ষ লেখেন, ‘‘দিল্লি মেট্রো রেল কর্তৃপক্ষ আশা করেন, যাত্রীরা সেই সব শিষ্টাচার এবং নিয়মনীতি মেনে চলবেন যা সামাজিক ভাবে গ্রহণযোগ্য। যাত্রীদের এমন কোনও কাজ করা উচিত নয় বা এমন কোনও পোশাক পরা উচিত নয়, যা অন্য যাত্রীদের অনুভূতিতে আঘাত করবে। আমরা আমাদের সব যাত্রীকে মেট্রোর মতো গণপরিবহণে ভ্রমণের সময়ে শোভন পোশাক পরার অনুরোধ করছি। ভ্রমণের সময়ে কে কী পোশাক পরবেন, তা একান্তই ব্যক্তিগত বিষয়। তবে যাত্রীরা দায়িত্বশীল আচরণ করবেন এবং শিষ্টাচার মেনে পোশাক পরবেন বলে আশা করা হচ্ছে।’’

এ বিষয়ে রিদ্‌মকে প্রশ্ন করা হলে তিনিও সপাটে তাঁর জবাব দেন। তিনি বলেন, “দিল্লি মেট্রো বোধ হয় নিজেদের নিয়মই ভুলে যাচ্ছে। সকলেই জানেন, মেট্রোর ভিতরে ভিডিয়ো তোলা নিষিদ্ধ। সেটা মনে হয় কর্তৃপক্ষ ভুলে গিয়েছেন। মেট্রোর মধ্যে স্বল্প পোশাক পরে যাতায়াত করায় আমি যদি অপরাধী হই, তবে যিনি বা যাঁরা ভিডিয়োটি তুলেছেন, তাঁরাও তো সমান অপরাধী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Delhi Metro Uorfi Javed Urfi Javed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE