Advertisement
০২ মে ২০২৪
Made in Heaven

‘মেড ইন হেভেন’-এ সব্যসাচীর ক্যামিয়ো, অথচ তিনি থেকেও নেই! তাই কি অভিযোগ পোশাকশিল্পীর?

মুক্তি পাওয়ার পর থেকে প্রশংসা আর বিতর্ক একই সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে ‘মেড ইন হেভেন’-এর দ্বিতীয় সিজ়নকে। সিরিজ়কে ঘিরে নতুন এক বিতর্কের তৈরি করলেন পোশাকশিল্পী তরুণ তাহিলানি।

Symbolic Image.

‘মেড ইন হেভেন’-এ ক্যামিয়ো চরিত্রে সব্যসাচী মুখোপাধ্যায়। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৩:০৫
Share: Save:

২০১৯ সালে ‘মেড ইন ইভেন’-এর প্রথম সিজ়ন মুক্তি পেয়েছিল। চার বছর পর সম্প্রতি ওটিটি প্ল‍্যাটফর্মে মুক্তি পেয়েছে এই সিরিজের দ্বিতীয় সিজ়ন। মুক্তি পাওয়ার পর থেকেই শোভিতা ধুলিপালা এবং মোনা সিংহের অভিনয় নিয়ে প্রশংসা কুড়োনোর পাশাপাশি বিতর্কেও জড়িয়েছে ‘মেড ইন হেভেন ২’। তবে এ বার সিরিজের নির্মাতাদের বিরুদ্ধে সরাসরি বিশ্বাসভঙ্গের অভিযোগ আনলেন দেশের প্রথম সারির পোশাকশিল্পী তরুণ তাহিলানি।

সিরিজের সাতটি পর্ব ইতিমধ‍্যেই যাঁরা দেখে ফেলেছেন, তাঁদের দ্বিতীয় পর্বের কথা মনে থাকবে। সেখানে ম্রূণাল ঠাকুর অভিনীত চরিত্রের বিয়ের তোড়জোড় চলছে। একটি দৃশ‍্যে দেখানো হয়, বিয়ের পোশাক বাছাই করতে হবু বর-কনে গিয়েছেন এক জন কাল্পনিক পোশাকশিল্পীর স্টুডিয়োতে। আর এই দৃশ‍্য নিয়েই যত আপত্তি তুলেছেন তরুণ। তাঁর দাবি, ওই স্টুডিয়োতে যে পোশাক দেখানো হয়েছে, সবগুলি তাঁরই তৈরি করা। অথচ সিরিজের কোনও দৃশ্যে কোথাও তা উল্লেখ নেই। পোশাকশিল্পী হিসাবে যাঁকে দেখানো হয়েছে, সেই অচেনা এক অভিনেতা। তা নিয়েই ইনস্টাগ্রাম স্টোরিতে ব‍্যক্তিগত ক্ষোভ উগড়ে দিয়েছেন তরুণ। তিনি লিখেছেন, ‘‘এটা খুবই অনভিপ্রেত যখন একটি জনপ্রিয় ওটিটি প্ল‍্যাটফর্ম বিশ্বাস আর বোঝাপড়ার আড়ালে এই ধরনের আচরণ করে। এই ধরনের ঘটনা একেবারেই কাম‍্য নয়। প্রযোজনা সংস্থার যদি এমনই পরিকল্পনা থাকত তা হলে অন‍্য কোনও কস্টিউম ডিজাইনারের কাছ থেকেই পোশাক নিতে পারত। এটা আমার প্রাপ্তি ছিল না।’’ পোশাকশিল্পী আরও লিখেছেন, ‘‘আমি আশাবাদী যে ভবিষ্যতে ওটিটি প্ল‍্যাটফর্মের সঙ্গে অন‍্য কোনও পোশাকশিল্পী কাজ করলেও তাঁর সঙ্গে অনুরূপ ঘটনা ঘটবে না।’’

সিরিজ়ে যথাযথ স্বীকৃতি না দেওয়া নিয়ে পোশাকশিল্পীর ক্ষোভ স্পষ্ট। তবে সেটাই কি একমাত্র কারণ? তরুণের পোস্টের পর কানাঘুঁষোয় উঠে এসেছে আরও একটি বিষয়। এই সিরিজ়ে বিশেষ গুরুত্ব পেয়েছেন পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়। বিভিন্ন দৃশ্যের প্রয়োজনে তাঁর নাম তো উঠে এসেছেই, সেই সঙ্গে স্বনামে সিরিজ়েও মুখও দেখিয়েছেন তিনি। তাঁর বিভিন্ন পোশাক দেখা গিয়েছে প্রথম পর্বেই। অনেকেরই মনে হয়েছে, তাতেই আরও ঘি পড়েছে আগুনে। একই সিরিজ়ে সতীর্থ গুরুত্ব পাচ্ছেন, অথচ তিনি থেকেও নেই। তাঁর প্রাপ্তির ভাঁড়ার শূন্য বলা চলে। তবে সিরিজ়ে সব্যসাচীর ভূমিকা নিয়ে অবশ্য একটি বাক্যেও খরচ করেননি অভিমানী তরুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Made in Heaven Web Series drama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE