Advertisement
০৫ মে ২০২৪
Bollywodd Diva

করিনা থেকে আলিয়া, বলিপাড়ার কোন নায়িকা ত্বকের যত্নে কোন কী ফেসপ্যাক ব্যবহার করেন?

প্রসাধনীর ব্যবহার যে নায়িকারা করেন না, তা নয়। পাশাপাশি, অনেকেই ঘরোয়া টোটকাতেও ভরসা রাখেন।

Symbolic Image.

ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ২১:১৫
Share: Save:

পেশাগত কারণে ত্বকের যত্নে বাড়তি মনোযোগ দিতে হয় নায়িকাদের। করিনা, আলিয়া, কৃতির জেল্লাদার ত্বকের নেপথ্যে রয়েছে দীর্ঘ পরিশ্রম এবং সঠিক যত্ন। অনেকেই নায়িকাদের রূপরুটিনের বিষয়ে জানতে চান। বেশির ভাগেরই ধারণা নায়িকাদের মসৃণ ত্বকের রহস্য লুকিয়ে আছে নামী-দামি সংস্থার প্রসাধনীতে। প্রসাধনীর ব্যবহার যে নায়িকারা করেন না, তা নয়। পাশাপাশি, অনেকেই ঘরোয়া টোটকাতেও ভরসা রাখেন। ঘরে তৈরি ফেসপ্যাক দিয়েই জেল্লা আনেন ত্বকে। বলিপাড়ার কোন নায়িকা কী ফেসপ্যাক ব্যবহার করেন?

করিনা কপূর খান

৪০ পেরিয়েছেন করিনা। কিন্তু ত্বকে বয়সের ছাপ পড়তে দেননি। স্বাস্থ্যকর জীবনযাপন করার পাশাপাশি, ত্বকের যত্নে নায়িকা ভরসা রাখেন ঘরোয়া ফেসপ্যাকের উপর। কী ফেসপ্যাক ব্যবহার করেন করিনা? চন্দন গুঁড়ো, ভিটামিন ই, হলুদ, একসঙ্গে মিশিয়ে প্যাক বানিয়ে ত্বকে ব্যবহার করেন। করিনার মতো ত্বকের ঔজ্জ্বল্য পেতে ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক।

অনন্যা পাণ্ডে

বলিপাড়ার অন্যতম ‘গ্ল্যামারাস’-এর তকমা অনন্যাকে দেওয়াই যায়। কী ভাবে ত্বকের যত্ন নেন তিনি? দই, হলুদ গুঁড়ো এবং মধু— এই তিনটি উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি প্যাক বানান অনন্যা। সেটিই ব্যবহার করেন ত্বকের যত্নে। ১৫ মিনিট রাখলেই উপকার পাবেন।

দীপিকা পা়ড়ুকোন

দীপিকার ত্বকের জেল্লা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। দীপিকার নিজস্ব প্রসাধনী সংস্থা রয়েছে। তা সত্ত্বেও ত্বকের যত্নে নায়িকা ভরসা রাখেন ঘরোয়া কিছু উপাদানের উপর। ঘরে তৈরি ফেসপ্যাক ব্যবহার করেন তিনি। বেসন, দই এবং দুধের সর— এই তিন উপকরণ একসঙ্গে ত্বকে ব্যবহার করেন। চাইলে এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন আপনিও। ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলা জরুরি। সপ্তাহে তিন দিন ব্যবহার করলে ত্বক হবে মসৃণ।

জাহ্নবী কপূর

বলিপাড়ার আরও এক ঝকঝকে নায়িকা জাহ্নবী। বেশ কিছু সাক্ষাৎকারে নিজেই নিজের রূপরুটিনের বিষয়ে জানিয়েছেন। ঘরোয়া ফেসপ্যাক দিয়েই রূপচর্চা করেন তিনি। টক দই, মধু, কলা— এই তিন উপকরণ দিয়েই ফেসপ্যাক তৈরি হয় জাহ্নবীর। দই আর মধু ত্বকের মরা চামড়া দূর করে জেল্লা আনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE