Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Madhuri Dixit

৫৬-র মাধুরীর ঝলমলে চুলের রহস্য লুকিয়ে ঘরোয়া তেলে, বাড়িতে বানিয়ে ফেলুন আপনিও

চুলের যত্নে কোনও আপস করেন না মাধুরী দীক্ষিত। নায়িকার স্বাস্থ্যেজ্জ্বল চুলের নেপথ্যে অবশ্য রয়েছে বাড়িতে বানানো এক বিশেষ ধরনের তেল। চাইলে বানাতে পারেন আপনিও।

Image of Madhuri.

ত্বকের চেয়েও চুলের যত্নে সারা জীবনই তাঁর কড়া নজর মাধুরীর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২০:২২
Share: Save:

আশির দশক। বলিউড কাঁপাচ্ছেন মাধুরী দীক্ষিত। যুবক থেকে বার্ধক্যের চৌকাঠে পা দেওয়া পুরুষ, নায়িকার সৌন্দর্যে মুগ্ধ গোটা দেশ। মাধুরীর রূপলাবণ্যে মজে মহিলা অনুরাগীরাও। সময়ে এগিয়েছে। বলিউডে রাজ করেছেন আরও অনেক সুন্দরী নায়িকা। কিন্তু এখনও পর্যন্ত অনেকেরই স্বপ্নসুন্দরী হয়ে থেকে গিয়েছেন মাধুরী। চলতি বছরের মে মাসে ৫৬-তে পা দিয়েছেন অভিনেত্রী। কিন্তু তাঁর ত্বকের পেলবতা, চুলের সৌন্দর্য সে কথা একেবারেই বলছে না।

ত্বকের চেয়েও চুলের যত্নে সারা জীবনই তাঁর কড়া নজর। বেশ কিছু সাক্ষাৎকারে সে কথা জানিয়েছেন মাধুরী। বয়সের সঙ্গে সৌন্দর্য ম্লান হয়ে যাওয়ার যে কোনও সম্পর্ক নেই, সে কথাই বিশ্বাস করেন তিনি। আর তাই নিয়মিত শুটিংয়ের কাজ থাক কিংবা না থাক, ত্বকের যত্ন নিতে ভোলেন না তিনি। বিশেষ করে চুলের যত্নে কোনও আপস করেন না নায়িকা। সপ্তাহে বেশ কয়েক বার নানা ধরনের ঘরোয়া প্যাক চুলে ব্যবহার করেন। সেই সঙ্গে স্পা, শ্যাম্পু এবং আরও অনেক পদ্ধতি তো রয়েছেই।

শুধু এগুলিই মাধুরীর স্বাস্থ্যোজ্জ্বল কেশের নেপথ্যে নেই। বরং রয়েছে একটি রহস্য। বিশেষ পদ্ধতিতে বানানো তেল চুলে ব্যবহার করেন নায়িকা। কোনও নামীদামি প্রসাধনী সংস্থার সামগ্রী সেটি নয়। নায়িকার তত্ত্বাবধানে বাড়িতেই বানানো হয় এই তেল। চাইলে আপনিও তা বানিয়ে নিতে পারেন। উপকরণগুলি হল, আধ কাপ নারকেল তেল, এক চামচ মেথি, ১৫-২০টি কারিপাতা, এক কাপ পেঁয়াজের রস। সবগুলি একসঙ্গে করে কড়াইয়ে ফুটিয়ে নিন। ঠান্ডা হয়ে এলে একটি বয়াম কিংবা শিশিতে ঢেলে রাখুন। সপ্তাহে তিন দিন শ্যাম্পু করার আগে নায়িকা এই তেল চুলে মাখেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhuri Dixit Hair care Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE