Advertisement
০১ মে ২০২৪
sushmita sen

Sushmita Sen: ৪৬ পার করে প্রথম বিয়ের ভাবনা! কোন অভ্যাস ধরে রেখেছে সুস্মিতা সেনের তারুণ্য

মুখ দেখে কে বলবে যে ৪৬ পেরিয়েছেন বিশ্বসুন্দরী! সুস্মিতা সেনের মতো ক’জনই বা এমন ভাবে বয়স ধরে রাখতে পেরেছেন? তাঁর ফিটনেসের রহস্য কী?

সুস্মিতা সেন।

সুস্মিতা সেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ২২:৩০
Share: Save:

ললিত মোদীর ছবি ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে নানা জল্পনা। ছবিতে দেখা যাচ্ছে সঙ্গিনী সুস্মিতা সেনের হাতে আংটি। তার পর থেকেই চর্চা তুঙ্গে। এ বার কি তবে বিয়ে করবেন বাংলার মেয়ে, বিশ্বসুন্দরী সুস্মিতা?

বয়স ৪৬। এর আগে বহু সম্পর্কে জড়ালেও বিয়ে করেননি কখনও। ললিতের ইঙ্গিত ঠিক হলে আর কিছু দিনেই প্রথম বিবাহবন্ধনে জড়াতে চলেছেন বাঙালি বিশ্বসুন্দরী। বিয়ের কোনও বয়স হয় না, সে কথা এখন অনেকেই মানেন। কিন্তু প্রশ্নেরও শেষ থাকে না।

একটি কথা অনেকেই বলে থাকেন যে, নতুন কোনও ভাবনার জন্যও যে মন ও শরীর, দু’দিক থেকেই তরুণ থাকা জরুরি। সুস্মিতা যে মন থেকে যথেষ্ট তরুণ, তা-ও আলোচনা হয় বলি-পাড়ায়। কিন্তু কী ভাবে নিজের যত্ন নেন সুস্মিতা? ৪৬ পেরিয়েও কোন উপায়ে ধরে রেখেছেন তারুণ্য?

শরীরচর্চার বিষয়ে সুস্মিতা সব সময়েই বেশ উৎসাহী। কয়েক দিন অন্তরই নতুন ধরনের ব্যায়াম শেখেন। সারা দিনে যা-ই করুন না কেন, কোনও ভাবেই শরীরচর্চার নিয়মে ফাঁকি দেন না। রোজ জিমে বেশ কয়েক ঘণ্টা কাটান প্রাক্তন বিশ্বসুন্দরী। আর নতুন ব্যায়াম শিখলে সে সবের ভিডিয়ো ও ছবিও দেখান নেটমাধ্যমে।

পাশাপাশি, শরীর ও মন ভিতর থেকে শান্ত রাখতে নিয়মিত ধ্যান করেন সুস্মিতা। প্রতিদিন বেশ কিছুটা সময় কাটান ধ্যান করে। তাঁর হাসি এবং চোখ-মুখে প্রশান্তির ছাপ আসে ধ্যান করার কারণেই। এমনই বক্তব্য ফিটনেস বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sushmita sen lalit modi miss universe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE