Advertisement
০৩ মার্চ ২০২৪
Wedding Skin Care

৫ পানীয়: নিয়মিত খেতে পারলে বিয়ের আগে সালোঁয় যেতে হবে না, ত্বক এমনিই হবে জেল্লাদার

ক্লান্ত, জেল্লাহীন মুখ নিয়ে তো আর বিয়ের পিঁড়িতে ওঠা যায় না। সালোঁয় না গিয়েও মুখের জেল্লা ফেরাতে কী করণীয়?

Five drinks can help your skin glow before wedding.

সালোঁয় যেতে হবে না? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৫১
Share: Save:

সামনেই বিয়ে। হাতে আর বেশি দিন সময় নেই। কেনাকাটা থেকে অতিথিদের তালিকা— সবই করতে হচ্ছে একা হাতে। তার মধ্যে অফিসের কাজেও ফাঁক নেই। বন্ধুদের পরামর্শ মতো ত্বকচর্চা শুরু করলেও নিয়মিত সালোঁয় যাওয়ার সময় করে উঠতে পারছেন না। মুখে ব্রণের উপদ্রব তো ছিলই। এখন আবার শুষ্ক আবহাওয়ার জন্য ত্বক জেল্লাও হারাচ্ছে। কিন্তু ক্লান্ত, জেল্লাহীন মুখ নিয়ে তো আর বিয়ের পিঁড়িতে ওঠা যায় না। তা হলে কী করবেন? এই সব সমস্যার সমাধান করতে পারে বিশেষ কয়েকটি পানীয়।

১) শসা, অ্যালোভেরা

শসায় জলের পরিমাণ অনেক বেশি। তাই ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে এই ফল। সঙ্গে অ্যালোভেরা ত্বকের প্রদাহ কমাতে দারুণ ভাবে কাজ করে। তাই হবু কনের ত্বকের জন্য এই দু’টি উপাদান দারুণ ভাবে কাজ করে।

২) পালং শাক, পাতিলেবু

শরীর থেকে ‘টক্সিন’ দূর করতে না পারলে ত্বকের সমস্যা মিটবে না। পালং শাক এবং পাতিলেবুর রস কিন্তু এই কাজে দারুণ ভাবে সাহায্য করে। শরীর থেকে টক্সিন দূর করে ফেলতে পারলে শুধু ত্বক নয়, সামগ্রিক ভাবে শরীর ভাল হবে।

৩) আপেল, বিট এবং গাজর

আপেল, বিট এবং গাজর দিয়ে তৈরি বিশেষ এই পানীয়টি ত্বকের জন্য খুবই উপকারী। ত্বকের জেল্লা ধরে রাখা, শরীর থেকে টক্সিন দূর করা— সবেতেই দারুণ কাজ করে ‘এবিসি’ পানীয়।

Five drinks can help your skin glow before wedding.

বেদানার অ্যান্টিঅক্সিড্যান্ট এবং কমলালেবুর ভিটামিন সি, দুইয়ের মিশ্রণে ত্বক হারানো জেল্লা ফিরে পায় সহজেই। ছবি: সংগৃহীত।

৪) বেদানা, কমলালেবু

বেদানার অ্যান্টিঅক্সিড্যান্ট এবং কমলালেবুর ভিটামিন সি, দুইয়ের মিশ্রণে ত্বক হারানো জেল্লা ফিরে পায় সহজেই। তবে বিয়ের মাসখানেক আগে থেকে ধৈর্য ধরে নিয়মিত খেয়ে যেতে হবে।

৫) পেঁপে, বেদানা

বিয়ের আগে মুখে ব্রণের দাপট বাড়ছে? পেঁপে এবং বেদানার গুণে তা নিয়ন্ত্রণে থাকবে। সঙ্গে মুখের কালচে দাগছোপও দূর হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE