Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Makeup Tips

৫ ফাউন্ডেশন: পকেটসই দামে সাজগোজ করতে চাইলে ব্যবহার করতে পারেন

ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন কেনা সহজ কাজ নয়। পুজোর আগে ফাউন্ডেশন কিনবেন? কোন কোন ফাউন্ডেশন রাখতে পারেন পছন্দের তালিকায়?

Symbolic Image.

কম খরচেই জেল্লা বাড়বে ত্বকের । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৯
Share: Save:

সামনেই পুজো। আর পুজো মানেই নতুন নতুন পোশাক আর অনেক সাজগোজ। সারা বছর খুব বেশি না সাজলেও পুজোর ক’দিন অনেকেই মুখে মেকআপ করতে ভালবাসেন। পুজোর আগে মেকআপের প্রসাধনী কেনার ধুম শুরু হয়। মেকআপের সরঞ্জামগুলির মধ্যে ফাউন্ডেশন কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ। ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন কেনাও সহজ কাজ নয়। পুজোর আগে ফাউন্ডেশন কিনবেন? কোন কোন ফাউন্ডেশন রাখতে পারেন পছন্দের তালিকায়?

Symbolic Image.

ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন কেনাও সহজ কাজ নয়। ছবি: সংগৃহীত।

১) মেবলিন ফিট মি ম্যাট প্লাস পোরলেস ফাউন্ডেশন: পকেটসই দামে ফাউন্ডেশনের খোঁজ করছেন। তা হলে এই ফাউন্ডেশনটি কিনতেই পারেন। ভারতীয় স্কিন টোনের সঙ্গে এই ফাউন্ডেশনের সব শেডগুলিই খুব ভাল মানায়। এই ফাউন্ডেশন মিডিয়াম কভারেজ দেয়। ৬ থেকে ৭ ঘণ্টা পর্যন্ত টিকে যায়।

২) কে-বিউটি হাইড্রেটিং ফাউন্ডেশন: ভারতীয় ত্বকের সঙ্গে এই ফাউন্ডেশনটিও খুব ভাল মানায়। সদ্য বাজারে আসা এই ফাউন্ডেশনটি শৌখিনীদের বেশ পছন্দ হয়েছে। এতে রয়েছে অ্যাভোকাডো অয়েল, অলিভ অয়েল, ম্যাঙ্গো বাটার, হাইলোরুনিক অ্যাসিড, ভিটামিন ই। ত্বক আর্দ্র রাখতে এই ফাউন্ডেশনটি বেশ ভাল কাজ করে, ত্বকে জেল্লাও আনে। প্রায় ২০টি শেডে এই ফাউন্ডেশন পাওয়া যায়।

৩) লরিয়াল প্যারিস ট্রু ম্যাচ ফাউন্ডেশন: ভারতীয় ত্বকের উপর এই ফাউন্ডেশনটি বেশ ভাল মানায়। এতে ভিটামিন বি ৫ ও ভিটামিন ই থাকে। ত্বকে উজ্জ্বল চকচকে ভাব আনতে চাইলে এই ফাউন্ডেশনটি ভাল বিকল্প হতে পারে।

৪) ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার প্লাস ম্যাট পারফেক্ট কভার ফাউন্ডেশন: এই একটি প্রসাধনী ব্যবহার করলেই ফাউন্ডেশন আর প্রাইমারের কাজ হয়ে যাবে। পুজোর আগে এই ফাউন্ডেশনটি আপনার পছন্দের তালিকায় রাখতেই পারেন। একাধিক শেডে এই ফাউন্ডেশনটি পেয়ে যাবেন আপনি। এটি ব্যবহার করলে ত্বক জেল্লাদার দেখায়।

৫) ল্যাকমে নাইন টু ফাইভ ওয়েটলেস মুস ফাউন্ডেশন: এই ফাউন্ডেশনটিও কিন্তু পকেটসই দামে বেশ ভাল বিকল্প। খুব বেশি মেকআপ পছন্দ না করলে এই ফাউন্ডেশন ব্যবহার করে তার উপর একটু সেটিং পাউডার দিয়ে দিলেই কাজ হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE