Advertisement
২০ জুলাই ২০২৪
Wedding Fashion Hacks

৫ ফিকির: শেষ মুহূর্তে বিয়েবাড়ির সাজগোজ ভেস্তে যাওয়া সামাল দিতে পারে

শুধু পোশাক নয়, শেষ মুহূর্তে ছোট ছোট এমন অনেক সমস্যার জন্য বিয়েবাড়ির মজা ভেস্তে যেতে পারে।

Image of Makeup.

বিয়েবাড়ি যাওয়ার আগে চট করে সেজে নেওয়ার ফিকির জানা আছে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৭:১৫
Share: Save:

অফিসের কাজ সেরে তার পর বন্ধুর বিয়েতে যাবেন। কোন শাড়ি পরবেন বা কেমন সাজবেন, তা আগে থেকে ঠিক করেই রেখেছিলেন। কিন্তু বাড়ি ফিরে শেষ মুহূর্তে সেই শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজটি পরতে গিয়ে দেখলেন সমানে কাঁধ থেকে খুলে পড়ে যাচ্ছে। সেফটিপিন দিয়েও আঁটসাঁট করা যাচ্ছে না। সেলাই করতে বসবেন যে, সে সময়ও নেই। শেষমেশ সেই শাড়ির পরার পরিকল্পনা বাতিল করা ছাড়া আর অন্য কোনও উপায় থাকে না। শুধু পোশাক নয় শেষ মুহূর্তে ছোট ছোট এমন অনেক সমস্যার জন্য বিয়েবাড়ির মজা ভেস্তে যেতে পারে। তাই সামান্য কয়েকটি ফিকির মাথায় রাখলেই এমন সমস্যা এড়িয়ে চলা যেতে পারে।

১) টিকলি উল্টে যাওয়া

বন্ধুর সঙ্গীতে নাচতে গিয়ে বার বার মাথায় টিকলি উল্টে যাচ্ছে। বেশ কয়েক বার হাত দিয়ে ঠিক করে নিলেও ছবি তোলার সময়ে ঠিক ভুলে যাওয়াই স্বাভাবিক। এই সমস্যার সমাধান রয়েছে আঠায়। তবে যে কোনও গ্লু নয়, ত্বকে লাগানো যায় এমন আঠা ব্যবহার করাই ভাল।

২) কানে ভারী দুল

শাড়ি বা লেহঙ্গার সঙ্গে কাঁধ ছোঁয়া ভারী দুল পরবেন। কিন্তু দীর্ঘ দিন কানে দুল না পরে, কানে বেশি ক্ষণ কোনও গয়না রাখাই মুশকিল হয়ে যায়। এমন সমস্যা থেকে মুক্তি দিতে পারে ক্রিম। কানের লতি অস্থায়ী ভাবে অবশ করে দেয় এমন কোনও ক্রিম মাখতে পারেন। তবে তার আগে চিকিৎসকের পরামর্শ নিতে ভুলবেন না।

৩) পায়ের ফোস্কা

অফিসে যে জুতো পরে যান, সেই জুতো পরে তো বিয়ে বাড়ি যাবেন না। অনেক দিন পর সেই হিল জুতো পরতে গেলে পায়ে ফোস্কা পড়বেই। তাই আগে থেকে সাবধান হয়ে যাওয়া ভাল। যেখানে ফোস্কা পড়তে পারে, সেই জায়গাগুলিতে আগে থেকেই ব্যান্ডেড লাগিয়ে নিন।

৪) কাঁধ থেকে খুলে যাওয়া ব্লাউজ

সাজতে গিয়ে শেষ মুহূর্তে কাঁধ থেকে ব্লাউজ খুলে যাওয়া বা বার বার ওড়না পড়ে যাওয়ার মতো সমস্যা নতুন নয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে হাতের কাছে রাখতে পারেন ফ্যাশন টেপ। এই টেপের সাহায্যে ব্লাউজ অস্থায়ী ভাবে গায়ের মাপে করে নেওয়া যায়।

৫) শেষ মুহূর্তে চুলে রং

বিয়েবাড়িতে পাকা চুল দেখা গেলে বিপদ। তাই শেষ মুহূর্তে নিজেই বাড়িতে চুল রং করতে বসলেন। বিশেষজ্ঞরা বলছেন, এই ভুল না করে অস্থায়ী ভাবে ‘হেয়ার পিস’ বা স্প্রে ব্যবহার করতে পারেন। সময় এবং খরচ, দুই-ই বাঁচবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Tips Weddings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE