Advertisement
০২ মে ২০২৪
Makeup Tips

বন্ধুর বিয়েতে নিজের মেকআপ নিজেই করবেন? কোন ৫ ভুল এড়িয়ে না চললে সাজ হবে মাটি

রূপটান যেমন সৌন্দর্য বাড়ায়, তেমনই রূপটানের সময় সামান্যতম ভুলেও কিন্তু ত্বক বয়স্ক লাগতে পারে। সে ক্ষেত্রে পুরো সাজটাই মাটি। পার্টি মেকআপের সময় কোন ভুলগুলি এড়িয়ে চললে আর এমনটা হবে না?

কী ভাবে দীপিকার মতো সাজে চমক আনবেন?

কী ভাবে দীপিকার মতো সাজে চমক আনবেন? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ২০:৩২
Share: Save:

উৎসব-অনুষ্ঠানে নিজেকে আকর্ষণীয় করে তুলতে সব মেয়েই কমবেশি ভালবাসেন। রূপটান যেমন সৌন্দর্য বাড়ায়, তেমনই রূপটানের সময় সামান্যতম ভুলেও কিন্তু ত্বক বয়স্ক লাগতে পারে। সে ক্ষেত্রে পুরো সাজটাই মাটি। পার্টি মেকআপের সময় কোন ভুলগুলি এড়িয়ে চললে আর এমনটা হবে না?

আগে থেকে প্রস্তুতি নিন: অনুষ্ঠানের কিছু দিন আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। অন্তত সপ্তাহখানেক আগে থেকে তো বটেই। সপ্তাহে অন্তত দু’দিন ব্যবহার করুন স্ক্রাব। এতে ত্বক উজ্জ্বল দেখাবে। অনুষ্ঠানের দু’ দিন আগে ফেসপ্যাক ব্যবহার করুন। অনুষ্ঠানের দিন চেহারা হবে ঝলমলে।

অতিরিক্ত প্রসাধনী কখনই নয়: বেশি করে ফাউন্ডেশন মাখলেই ফর্সা হওয়া যায় না। যতটুকু প্রয়োজন, ততটুকুই ব্যবহার করুন মেকআপের প্রসাধনী। অতিরিক্ত প্রসাধনীর ব্যবহারে ত্বক নিষ্প্রাণ হয়ে যায়। মেকআপও ঠিকঠাক বসে না।

ব্লাশ নিয়ে সতর্ক থাকুন: জেল্লা বৃদ্ধি করতে ব্লাশ ব্যবহৃত হলেও এটির ব্যবহার হতে হবে পরিমিত। ব্লাশ ভাল ভাবে মুখের সঙ্গে না মিশলে দেখতে মোটেও ভাল লাগে না। অনেকেই গালের মাঝখানে বা চিবুকের কাছে ব্লাশ ব্যবহার করেন, যা গোটা সাজকেই নষ্ট করে দিতে পারে। তাই মুখের কোন অংশে কী ভাবে ব্লাশ লাগাচ্ছেন, সেই দিকে খেয়াল থাকুন।

ব্লাশ ভাল ভাবে মুখের সঙ্গে না মিশলে দেখতে মোটেও ভাল লাগে না।

ব্লাশ ভাল ভাবে মুখের সঙ্গে না মিশলে দেখতে মোটেও ভাল লাগে না। ছবি: সংগৃহীত।

ভুরু আঁকার সময় সতর্কতা: ভুরু আঁকার সময় সচেতন থাকতে হবে। খুব মোটা বা গাঢ় করে ভুরু আঁকলে আপনাকে বয়সের তুলনা বেশি বয়স্ক লাগতে পরে।

আইল্যাশ ব্যবহারের সময় সতর্ক থাকুন: অনেকেই পার্টি মেকআপের সময়েও আইল্যাশ ব্যবহার করেন। কিন্তু সঠিক মাপের আইল্যাশ ব্যবহার অত্যন্ত জরুরি। আপনার চোখের আকৃতি কেমন এবং চোখের পাতার গড়ন কেমন, তা দেখেই আইল্যাশ বেছে নিন, নইলে কিন্তু একেবারেই বিগড়ে যেতে পারে সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Tips Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE