Advertisement
০২ মে ২০২৪
Makeup Hacks

শুষ্ক ঠোঁট ভিজিয়ে নিতে বার বার জিভ দিচ্ছেন, ৩ টোটকা জানা থাকলে লিপস্টিক কিন্তু উঠবে না

তরল লিপস্টিক মাখলে, তা চট করে উঠে যায় না। এটা যেমন ঠিক, তেমন অনেকেই বলেন, এই ধরনের তরল লিপস্টিক মাখলে ঠোঁট নাকি আরও শুষ্ক এবং রুক্ষ হয়ে যায়।

Five steps to make your lipstick last all day.

লিপস্টিক সহজে উঠবে না। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৭
Share: Save:

বিয়েবাড়ি যাওয়া থেকে খাওয়ার আগে পর্যন্ত ঠোঁটের লিপস্টিক ঠোঁটেই থাকে। কিন্তু তেলতেলে ব্যাটারফ্রাই, বিরিয়ানি কিংবা পোলাও খাওয়ার পর লিপস্টিক আগের মতো থাকবে, এমনটা ভেবে নেওয়ার কোনও কারণ নেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে ইদানীং ম্যাট লিপস্টিকের বদলে ‘লিকুইড’ লিপস্টিক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। নেটপ্রভাবীদের দৌলতে সে সব জানতে কারও বাকি নেই। তরল লিপস্টিক মাখলে চট করে উঠে যায় না। এ কথা ঠিক। তেমন অনেকেই বলেন, এই ধরনের তরল লিপস্টিক মাখলে ঠোঁট নাকি আরও শুষ্ক এবং রুক্ষ হয়ে যায়। সে ক্ষেত্রে সাধারণ লিপস্টিকের উপরেই ভরসা করতে হয়। কিন্তু তা দীর্ঘস্থায়ী করার উপায় আছে কি?

১) এক্সফোলিয়েট

লিপস্টিকের রং যাতে ঠোঁটেই থাকে, তা নিশ্চিত করার জন্য আগে ঠোঁটের ত্বক মসৃণ করতে হবে। গোলাপজল, মধু এবং চিনি দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন লিপ স্ক্রাব। ঠোঁটে স্ক্রাব করার পর লিপস্টিক লাগান।

২) প্রাইমার

লিপস্টিক লাগানোর আগে ভাল লিপ প্রাইমার লাগিয়ে নিন। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বিশেষ করে যদি কোনও অনুষ্ঠানে যাওয়ার কথা থাকে, তবে এটি দারুণ কাজে আসতে পারে। চাইলে প্রাইমারের জায়গায় ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন। এতেও কাজ হয়ে যাবে।

Five steps to make your lipstick last all day.

লিপস্টিক লাগানোর আগে ভাল লিপ প্রাইমার লাগিয়ে নিন। ছবি: সংগৃহীত।

৩) লাইনার

একটি লিপ লাইনার দিয়ে আপনার ঠোঁট লাইন করুন এবং এটি সম্পূর্ণ ঠোঁটেও লাগান। এতে লিপস্টিক-লাইনারের সঙ্গে লেগে থাকবে এবং এটি দীর্ঘস্থায়ী হবে। এই পদ্ধতিতে ঠোঁট পুরুও মনে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lipstick Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE