Advertisement
০২ মে ২০২৪
Fashion Hacks

উচ্চতা বেশি না হলেও কী ভাবে লম্বা দেখায় শাহরুখ, শাহিদদের?

উচ্চতা কম বলে আত্মবিশ্বাষের অভাব? শাখরুখ খান, রাজকুমার রাও, শাহিদ কপূরের উচ্চতা খুব বেশি নয় কিন্তু। জেনে নিন, কোন ফিকিরে জন্য তাঁদের বড় পর্দায় হোক কিংবা সামনাসামনি অন্যদের তুলনায় লম্বা দেখায়।

Shahid Kapoor.

(বাঁ দিক) শাহরুখ খান। (ডান দিক) শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৬
Share: Save:

উচ্চতা নিয়ে অনেকেই অস্বস্তিতে থাকেন। লম্বা কম বলে কারও কারও মধ্যেই আত্মবিশ্বাসের অভাব দেখা যায়। লোকজন কী বলবে, সে চিন্তাই মাথায় ঘুরপাক খায়। অন্য দিকে, অনেক তরুণীই আছেন, যাঁরা উচ্চতা বেশি এমন ছেলেদেরই সঙ্গী হিসাবে বেছে নিতে পছন্দ করেন। তাই উচ্চতার জন্য মনের মানুষের প্রত্যাক্ষাণ সইতে হয়েছে এমন ঘটনাও ঘটেছে অনেকের ক্ষেত্রে। হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। অনেক ছেলেই আছেন, যাঁরা হিল জুতো পরতে স্বচ্ছন্দবোধ করেন না, তাঁদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন শাখরুখ খান, রাজকুমার রাও, শাহিদ কপূরের উচ্চতা খুব বেশি না হলেও কোন ফিকিরের জন্য তাঁদের পর্দায় হোক কিংবা সামনাসামনি অন্যদের তুলনায় লম্বা দেখায়।

১) একরঙা পোশাক: উচ্চতা বেশি দেখাতে চাইলে প্রিন্টেড শার্ট কিংবা টি-শার্ট নয়, একরঙা পোশাক বেছে নিন। এ ক্ষেত্রে হালকা নয়, গাঢ় রঙের পোশাকের উপর বেশি ভরসা রাখুন।

২) টি-শার্ট কিংবা শার্ট গুঁজে পরুন: রোজকার স্বচ্ছন্দের পোশাক বাছতে হলে তরুণদের প্রথম পছন্দ জিন্‌সের সঙ্গে শার্ট কিংবা টিশার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা ট্রাউজ়ার্সের ভিতর টি-শার্ট বা শার্টটি গুঁজে পরুন।

৩) উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক: শার্ট হোক কিংবা পাঞ্জাবি, টি-শার্ট হোক কিংবা শর্ট কুর্তা, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখায়।

৪) হাই ওয়েস্ট জিন্‌স: আলমারিতে কিছু পরিবর্তন আনলেই কিন্তু আপনাকে লম্বা দেখাতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিনসের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

৫) চুলের কারসাজি: চুলের ঘনত্ব বেশি হলে উঁচু স্পাইক করে চুল আঁচড়াতে পারেন। এতেও আপনাকে লম্বা দেখাবে। চুল পেতে থাকলে উচ্চতায় খাঁটো দেখায়। এ ছাড়া, টুপিও পরতে পারেন। টুপি পরলেও আপনাকে লম্বা দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Hacks Tips Shahid Kapoor Shahrukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE