Advertisement
০২ মে ২০২৪
Holi 2024

দোলের সাজে থাকুক স্বাচ্ছন্দ্য আর ফ্যাশনের যুগলবন্দি, পোশাক বাছাইয়ের আগে কী কী ভুললে চলবে না

দোল উৎসবে অন্য রকম সাজতে চাইলে ভরসা রাখতে পারেন বলি অভিনেত্রীদের উপর। দোলের সাজে কী ভাবে আনবেন রঙিন ছোঁয়া, রইল হদিস।

Five trendy styling tips to elevate your Holi look

সাজে আসুক বসন্তের ছোঁয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৩:৩৭
Share: Save:

রাত পোহালেই দোল। রঙিন হওয়ার দিন। দোল হোক বা দুর্গাপুজো, যে কোনও উৎসবেরই অনুষঙ্গ সাজগোজ। উৎসব বিশেষে সেই সাজের ধরনও বদলে যেতে থাকে। বসন্ত উৎসবের দিনে বাঙালির চিরপরিচিত সাজ হল শাড়ি, পলাশ ফুল আর আবিরে রাঙানো মুখ। তবে এখন ছবিটা বদলেছে। নতুন প্রজন্ম অবশ্য শাড়ির তুলনায় সাদা চুড়িদার বা ছিমছাম কোনও পোশাকেই দোল উদ্‌যাপন করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেন। তাঁদের দোলের সাজেও থাকে বলিউডের ছোঁয়া। দোল উৎসবে অন্য রকম সাজতে চাইলে ভরসা রাখতে পারেন বলি অভিনেত্রীদের উপর। দোলের সাজে কী ভাবে আনবেন রঙিন ছোঁয়া, রইল হদিস।

১) দোলের দিন সাদা পোশাক পরার চল বেড়েছে। সাদা পোশাকেও বৈচিত্র রয়েছে। দোলের দিন আপনি পুরনো কোনও জিন্‌সের সঙ্গে একটা সাদা কুর্তি পরে ফেলতে পারেন। এ ছাড়া সাদা ড্রেস কিংবা আনারকলিও রাখতে পারেন পছন্দের তালিকায়। হোলির সময় বাজারে গ্রাফিক টিশার্টের ছড়াছড়ি। জিন‌্‌সের সঙ্গে সে রকম একটি টিশার্টও পরে ফেলতে পারেন। রং খেলতে যাওয়ার আগে সানস্ক্রিন মাখা কিন্তু জরুরি। সঙ্গে হালকা মেকআপ, ঠোঁটে লিপবাম আর পনিটেল।

২) হোলির সাজে খুব বেশি খরচ করতে না চাইলে ছিমছাম পোশাকের সঙ্গে একটি রঙিন ওড়না নিয়ে নিলেই কিন্তু নজর কাড়তে পারবেন আপনি। হাতিবাগান, নিউমার্কেট, গড়িয়াহাট কিংবা দক্ষিণাপণ থেকে বাঁধনি কিংবা চান্দেরির রঙিন ওড়না কিনে ফেলতে পারেন। সাদা পোশাকের সঙ্গে রঙিন ওড়না কিন্তু আপনার সাজে আলাদা মাত্রা যোগ করবে। ভিড়ের মাঝেও নজর কাড়বে আপনার সাজ।

৩) দোলের পার্টিতে বেছে নিতে পারেন ফুলেল নকশা করা সুতির বড় ঘেরওয়ালা জামা। ফুলহাতা হলে মন্দ হয় না। হাতে রং লাগার আশঙ্কা থাকে না। সঙ্গে মানাসই বড় দুল। হাতে চুড়ি। যথাযথ রূপটান। বড় চুল হলে খোঁপা করে ফুল লাগাতে পারেন। আপনার দোলের সাজ তৈরি।

৪) জাঁকিয়ে গরম না পড়লেও কপালে বিন্দু বিন্দু ঘাম জমা হচ্ছে। পোশাক নির্বাচন করার আগে সে বিষয়েও খেয়াল রাখা প্রয়োজন। এ ছাড়াও নিজের ব্যক্তিত্বের সঙ্গে সামঞ্জস্য রেখে বেছে নিন দোল উদ্‌যাপনের পোশাক। অন্যকে অনুকরণ নয়, আপনি যে সাজে স্বচ্ছন্দ, সেই পোশাকই বাছাই করুন।

৫) দোলের সাজে একটা রঙিন চশমা রাখতে পারেন। চোখও বাঁচবে, আবার কায়দাও করা হবে। রাসায়নিক রঙের হাত থেকে চুল বাঁচাতে মাথায় ওড়না, ব্যান্ডানা কিংবা স্কার্ফ বেঁধে নিতে পারেন। এ ছাড়াও ফ্যাশনিস্তাদের জন্য বাজারে বিভিন্ন ধরনের টুপি পাওয়া যাচ্ছে, পছন্দ অনুযায়ী বেছে নিতে পারেন সেগুলিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holi 2024 Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE