Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Relationship Tips

সম্পর্কে লাগুক ফাগুনের রং, প্রেমে উষ্ণতা ফেরাতে মজাদার ৫ কাজে মন দিতে পারেন

সম্পর্কে কয়েক বছর কেটে গেলে একই কাজ করতে করতে কোথাও যেন একঘেয়েমি এসে যায়। কথাও যেন ফুরিয়ে আসে। মনে প্রশ্ন জাগে, সম্পর্কটাই কি একঘেয়ে হয়ে উঠছে? প্রেমের সম্পর্কে এই একঘেয়েমি কাটানো ভীষণ জরুরি।

Five fun activities you can do as a couple

রং ছাড়াই রাঙিয়ে তুলুন সম্পর্ক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১২:৪৪
Share: Save:

ইদানীং প্রেমিক-প্রেমিকার কাছে ডেটে যাওয়ার অর্থই হল, হয় শপিং মলে ঘোরাঘুরি, আর না হয় সিনেমা দেখা। কেউ কেউ আবার শহরের বিভিন্ন রেস্তরাঁ কিংবা ক্যাফেতে গিয়ে হরেক স্বাদের খাবার চেখে দেখার মাঝেই একে অপরের সঙ্গে কথাবার্তা সেরে ফেলেন। যুগলের একান্তে সময় কাটানো বলতে ওইটুকুই। সম্পর্কে কয়েক বছর কেটে গেলে একই কাজ করতে করতে কোথাও যেন একঘেয়েমি এসে যায়। কথাও যেন ফুরিয়ে আসে। মনে প্রশ্ন জাগে, সম্পর্কটাও কি একঘেয়ে হয়ে উঠছে? প্রেমের সম্পর্কে এই একঘেয়েমি কাটানো ভীষণ জরুরি। সম্পর্কের বন্ধন দৃঢ় করতে দু’জনে একসঙ্গে অনেক কিছুই করা যায়। এক জন উৎসাহ না নিলেও অন্য জন যদি একটু বেশি উদ্যোগী হয়ে নতুন কিছু শুরু করেন, তা হলেও দেখবেন সম্পর্ক যেন খানিক মধুর হয়ে উঠছে। ছুটির দিনে ক্যাফেতে নয়, বান্ধবীকে নিয়ে চলে যেতে পারেন কোনও চায়ের ‌ঠেকে। সিনেমা তো রোজই দেখেন, কখনও জুটিতে মিলে একটা নাটক দ‌েখতে গেলে কেমন হয়?

সম্পর্ক মধুর করতে আর কী কী করতে পারেন?

১) প্রেমের চিঠি: হোয়াট্‌সঅ্যাপের যুগে এখন চিঠি লিখতে প্রায় সকলেই ভুলতে বসেছেন। অথচ মা, দিদিমাদের কাছে খোঁজ করলে এখনও তাঁদের প্রিয়জনের লেখা পুরনো সে সব চিঠির হদিস মেলে। চিঠি লেখার মধ্যে কিন্তু আলাদা আবেগ রয়েছে। সম্পর্কে র‌োম্যান্টিক ছোঁয়া আনতে একে অপরকে মাঝেমধ্যে চিঠি লিখতে পারেন।

২) রান্নায় বাজিমাত: দু’জনেই কি ভোজনরসিক? তা হলে ছুটির দিনে খানিকটা সময় হেঁশেলে কাটাতে পারেন একসঙ্গে। অনলাইনে রেসিপি দেখে একটা সুস্বাদু পদ বানিয়ে ফেলুন। ভাল হলে তো দারুণ ব্যপার। যদি ঠিক মতো না-ও হয়, তা হলেও অভিজ্ঞতাটি উপভোগ করুন। একসঙ্গে বাজার করা থেকে রান্নার পর একে ‌অপরের সঙ্গে সেই রান্না চেখে দেখা— অভিজ্ঞতাটি নিয়ে আসতে পারে অভিনবত্বের ছোঁয়া।

৩) ‘লং ড্রাইভে’-এ রোম্যান্স: দোলের ছুটিতে গাড়ি নিয়ে সকাল সকাল সঙ্গীর সঙ্গে বেরিয়ে পড়ুন ‘লং ড্রাইভে’। সঙ্গীর হাতের উপর হাত, সঙ্গে পছন্দের কিছু প্রেমের গান, রাস্তার ধারে ধাবায় গাড়ি থামিয়ে টুকটাক খাওয়াদাওয়া— প্রিয়জনকে সুন্দর একটা দিন উপহার দিতেই পারেন।

Five fun activities you can do as a couple

এক দিন মজার ছলে প্রেমের ফোটোশুট করলে কেমন হয়? ছবি: সংগৃহীত।

৪) ‘ফুড ওয়াক’: চলছে রমজ়ান মাস। প্রিয়জনকে নিয়ে জ়াকারিয়া স্ট্রিটে গিয়ে সন্ধ্যায় একটা ‘ফুড ওয়াক’ সারতেই পারেন। কবাব থেকে বিরিয়ানি, হালুয়া থেকে ফালুদা— ভোজনরসিক হলে কিন্তু এই রকম ডেট সকলেই পছন্দ করবেন। জ়াকারিয়া পছন্দ না হলে টেরিটি বাজারে চিনা প্রাতরাশ সারতে পারেন।

৫) লভ ফোটোশুট: বিয়ের আগে ও পরে ফোটোশুট করার চল বেড়েছে। তবে এক দিন মজার ছলে প্রেমের ফোটোশুট করলে কেমন হয়? পয়সা খরচ করে ফোটোগ্রাফার ভাড়া করে নয়, চেনা-পরিচিত কোনও ফোটোগ্রাফার বন্ধুকে বিরিয়ানি খাইয়েই যদি কাজ হয়ে যায়, তা হলে ক্ষতি কী! একটি দিন বিভিন্ন কায়দায় ছবি তুলতে মন্দ লাগবে না। সম্পর্কের জন্য এইটুকু তো করাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE