Advertisement
১৪ জুন ২০২৪
Bride to Be

পার্লারে যাওয়ার দরকার নেই, বিয়ের দিন ঝলমলে হয়ে উঠতে ৩ খাবার বেশি করে খেতে পারেন হবু কনেরা

ত্বকের খেয়াল রাখতে হবে ভিতর থেকেও। তার জন্য বদল আনতে হবে খাওয়াদাওয়ায়। বিয়ের দিনে ঝলমলে ত্বক পেতে কোন খাবারগুলি বেশি করে খাবেন হবু কনেরা?

symbolic image.

হবু কনের ডায়েট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮
Share: Save:

বিয়ের দিন রূপকথার গল্পের নায়িকা হয়ে উঠতে চান সকলেই। প্রিয় মানুষটির সঙ্গে নতুন জীবন শুরু করার এমন বিশেষ দিনে সাজগোজ নিয়েও অনেক প্রত্যাশা থাকে। সেই কারণেই বিয়ের দিন পনেরো আগে থেকেই হবু কনেদের ঠিকানা হয় পার্লার। তবে শুধু উপর থেকে ত্বকের দেখাশোনা করলে চলবে না। ত্বকের খেয়াল রাখতে হবে ভিতর থেকেও। তার জন্য বদল আনতে হবে খাওয়াদাওয়ায়। বিয়ের দিনে ঝলমলে ত্বক পেতে কোন খাবারগুলি বেশি করে খাবেন হবু কনেরা?

কাঠবাদাম

কম সময়ে ত্বক ঝকঝকে করে তুলতে ভরসা হতে পারে কাঠবাদাম। এই বাদামে থাকা ভিটামিন ই, অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বক মসৃণ এবং পেলব করে তোলে। সেই সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখতেও কাঠবাদামের জুড়ি মেলা ভার। বিয়ের আগে রোজ সকালে খালিপেটে খেতে পারেন ভেজানো কাঠবাদাম।

বেরি

স্ট্রবেরি, ব্লুবেরিতে অ্যান্টি-অক্সিড্যান্ট রয়েছে ভরপুর পরিমাণে। ত্বক টানটান এবং মসৃণ করে তুলতে বেরিজাতীয় ফল সত্যিই উপকারী। হবু কনেরা বিয়ের আগে খেতে পারেন বেরি। দইয়ের সঙ্গে বেরি খেলে পেট অনেক ক্ষণ ভরা থাকে। ভিতর থেকে শক্তি জোগায় বেরি।

সবুজ শাকসব্জি

বিয়ের আগে আইবুড়োভাতের একটা দীর্ঘ পর্ব থাকে। নানা রকমের খাবার খেতে হয়। তবে সেই তালিকায় শাকসব্জির পদ বেশি থাকলে ভাল। শরীর কিংবা ত্বক, ভাল রাখতে চাইলে সবুজ শাকসব্জি খাওয়ার কোনও বিকল্প নেই। ভিতর থেকে সুস্থ এবং সতেজ থাকতে শাকসব্জি খান বেশি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bride Diet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE