Advertisement
০৩ মার্চ ২০২৪
Jhumka

‘হোয়াট ঝুমকা’? বরেলির বাজারে নয়, শহরের নানা কোণে ছড়িয়ে রয়েছে হালফ্যাশনের ঝুমকো

পর্দায় দেখা প্রিয় তারকার কানের ঝুমকোয় মন পড়ে রয়েছে? বন্ধুর বিয়ে বা অন্য কোনও অনুষ্ঠানে সেই ঝুমকোই পরতে চান? রইল হদিস।

Image of Ranbir Kapoor and Alia Bhatt

‘রকি অওর রানি কি প্রেম কহানি’ ছবির একটি দৃশ্যে রণবীর কাপুর এবং আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৮:৪৬
Share: Save:

সমাজমাধ্যমে কিছু ক্ষণ থাকলেই দেখবেন, বারবার এখন একটি গানের সঙ্গে নানা রকম ফ্যাশন রিল ঘুরছে। ‘হোয়াট ঝুমকা’। কর্ণ জোহরের মুক্তিপ্রাপ্ত ছবি ‘রকি অওর রানি কি প্রেম কহানি’-তে রণবীর সিংহ এবং আলিয়া ভট্ট এই ‘ক্যাচি’ গানের সঙ্গে তাল মিলিয়ে ঝড় তুলেছেন কমবয়সিদের মনে। আর মুহূর্তে সেই গানের সঙ্গে নানা রকম রিল ছেয়ে গিয়েছে চারদিকে।

সেই থেকেই ঝুমকো দুলের চাহিদা ফের বেড়ে গিয়েছে। অবশ্য এই ধরনের দুলের কদর বরাবরই। এখন নয়, বহু বছর ধরেই সনাতনী সাজের সঙ্গে ঝুমকো দুল পছন্দ করেন মেয়েরা। এখন অবশ্য সবাই জিন্‌স আর কুর্তার সঙ্গেও পরে ফেলেন। আবার বিয়েবাড়িতেও জমকালো সাজের সঙ্গে অনেকেই বেছে নেন ভারী ঝুমকো। জেনে নিন পছন্দের তারকাদের মতো ঝুমকো শহরের কোথায় সহজেই পেয়ে যাবেন।

Image of Yammi Gautam

বিয়ের সাজে অভিনেত্রী ইয়ামি গৌতম। ছবি: সংগৃহীত।

বন্ধুর বিয়ের দিনে শাড়ি তো পরবেন। কাঞ্জিভরম হোক বা তাঞ্চই বেনারসি, কানে থাকতেই পারে ইয়ামির মতো একটি ঝুমকো। দেখতে সোনার মতো, সঙ্গে মুক্তোর কাজ, এমন একটি ঝুমকো থাকতেই পারে আপনার সংগ্রহে। হাতিবাগানের রাস্তার দুই ধার জুড়ে অজস্র দোকান। একটু খুঁজলেই এই ধরনের হরেক ঝুমকো পাওয়া যাবে।

Image of Alia Bhatt

বিয়ের সাজে অভিনেত্রী আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

এই প্রজন্মের স্বপ্নের নায়িকা আলিয়া ভট্টের বিয়ের সাজ দেখে তাক লেগে গিয়েছিল আমজনতার। লাল, গোলাপি ছেড়ে একেবারে ঘিয়ে রঙের পোশাক, সঙ্গে সামান্য প্রসাধনী— এই ছিল আলিয়ার সাজ। তবে যে জিনিসটি সকলের নজর কেড়েছিল, তা হল মুক্তো এবং পোলকির কাজ করা ঝুমকো জোড়া। বাঙালি বিয়েতেও এখন প্যাস্টেল শেড পরার চল হয়েছে। তাই এমন একটি ঝুমকো কিনতে পারেন। এই ধরনের ঝুমকো কিনতে পারেন বড়বাজারের সত্যনারায়ণ এসি মার্কেট থেকে। দেখতে প্রায় একই রকম, অথচ দামে কম, এমন অনেক জিনিসই পাওয়া যায় সেখানে।

Image of woman

বিয়ের সাজে অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ছবি- সংগৃহীত

কিছু দিন আগেই স্বামী, অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে নিজের ৪০তম জন্মদিনে মলদ্বীপে ঘুরতে গিয়েছিলেন ক্যাটরিনা কইফ। বিয়ের দিন টকটকে লাল লেহঙ্গার সঙ্গে যে ঝুমকো জোড়া ছিল তাঁর কানে, তেমন একটি থাকতেই পারে আপনার বিশেষ দিনটির জন্য। কলকাতার এসপ্ল্যানেড চত্বর থেকে কিংবা সিমপার্ক মলে একটু খুঁজলেই এমন ঝুমকো পাওয়া যাবে।

Image of Anushka Shetti

‘বাহুবলী’ ছবির একটি দৃশ্যে অভিনেত্রী অনুষ্কা শেট্টি। ছবি: সংগৃহীত।

ঝুমকো বলতে সাধারণত চোখের সামনে যে পুরনো আমলের নকশাটি ভেসে ওঠে, তেমনটা যদি বিয়ের দিন পরতে না চান তা হলে আপনার সংগ্রহে থাকতেই পারে ‘বাহুবলী’ ঝুমকো। আসল নাম যা-ই হোক না কেন, ‘বাহুবলী’ ছবিতে অনুষ্কা শেট্টির কানে এমন একটি ঝুমকো দেখার পর থেকে এই নামেই সকলের কাছে পরিচিত এই বিশেষ ঝুমকো। কান থেকে চুলের খোঁপা পর্যন্ত দু’পাশে টানা দুটি চেন থাকে। তার সঙ্গে মানানসই ফুলের মতো ছোট ছোট ঝুমকো। খুঁজলে পেয়ে যাবেন বড়বাজার কিংবা বাগরি মার্কেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE