Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Winter Skin Care Tips: করোনা আবহে শুধু শরীর নয়, ত্বক ভাল রাখতেও সঙ্গী এই পাঁচটি খাবার

ত্বক ভিতর থেকে ভাল রাখতে চাইলে রোজকার খাদ্যাভ্যাসে আনতে হবে বদল। ভরসা রাখতে হবে বেশ কয়েকটি খাবারে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জানুয়ারি ২০২২ ১৬:১০
Save
Something isn't right! Please refresh.


ছবি: সংগৃহীত

Popup Close

সুস্থ শরীরের পাশাপাশি স্বাস্থ্যেজ্জ্বল ত্বকও সকলের কাম্য। ত্বক ভাল রাখতে অনেকেই ভরসা রাখেন বাজার চলতি কিছু প্রসাধনীর উপর। কিন্তু সমস্যার সমাধান সবসময় লুকিয়ে থাকে সমস্যার মূলেই। মূলত অস্বাস্থ্যকর জীবনযাপন, সূর্যের ক্ষতিকারক রশ্মি, বাইরের ধুলোবালি সব মিলিয়ে ত্বক ক্রমশ নিস্তেজ হয়ে পড়ে। বিশেষ করে শীতকালে ত্বক আরও প্রাণহীন হয়ে পড়ে। বাইরে থেকে ত্বকের পরিচর্যার পাশাপাশি ত্বক ভিতর থেকে ভাল রাখতে চাইলে রোজকার খাদ্যাভ্যাসে আনতে হবে বদল। ভরসা রাখতে হবে বেশ কয়েকটি খাবারে।

ডিম

ডিমে আছে প্রচুর পরিমাণে প্রোটিন, মাল্টি ভিটামিন, এবং লুটেইন। মাল্টি ভিটামিন এবং লুটেইন ত্বকের আর্দ্রতা বজায় রাখে। প্রোটিন ত্বকের কোষে পুষ্টি জোগায়।

Advertisement


ছবি: সংগৃহীত


ডার্ক চকোলেট

জিঙ্ক, আয়রন ও আরও কিছু প্রয়োজনীয় খনিজে সমৃদ্ধ ডার্ক চকোলেট ত্বকের মৃত কোষ সরিয়ে ত্বক করে তোলে সজীব ও উজ্জ্বল। সূর্যরশ্মি থেকে তৈরি হওয়া ত্বকের প্রদাহ কমিয়ে ত্বক করে তোলে কোমল ও মসৃণ।

অ্যাভোকাডো

ভিটামিন সি ও ভিটামিন ই এর সমৃদ্ধ উৎস অ্যাভোকাডো। একজিমা, অ্যালার্জি, ব্রণ ইত্যাদি ত্বকের বিভিন্ন সমস্যা থেকে ত্বক সুস্থ রাখতে খেতে পারেন অ্যাভোকাডো।

বাদাম

বাদামে রয়েছে ভরপুর ভিটামিন বি, যা ত্বকের অকালবার্ধক্য প্রতিরোধ করে ত্বক করে তোলে টানটান ও সজীব।

টমেটো

টমেটোতেআছে লাইকোপেন অ্যান্টিঅক্সিড্যান্ট, যা বহুদিন ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। শুধু তাই নয় সূর্যের ক্ষতিকারর রশ্মি থেকেও ত্বক রক্ষা করে টমেটো।



Tags:
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement